বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০১৭ ০০:০০ টা

ক্রীড়া পরিষদের ১০ কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

ক্রীড়া প্রতিবেদক

ক্রীড়া স্থাপনা নির্মাণ, সংস্কার, দরপত্র মূল্যায়ন, কার্যাদেশ প্রদান ও বিল পরিশোধসহ বিভিন্ন ক্ষেত্রে দুর্নীতির অভিযোগে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব অশোক কুমার বিশ্বাসসহ ১০ কর্মকর্তাকে নজরদারিতে রেখেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অন্য ৯ কর্মকর্তা হচ্ছেন পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) নারায়ণ চন্দ্র দেবনাথ, সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) সুকুমার সাহা, প্রকল্প প্রকৌশলী একেএম আজাদ, উপ-সহকারী প্রকৌশলী মো. নাজিম উদ্দিন, শফিকুল ইসলাম, মো. জাহিদ হোসেন, জিয়াউল হাসান, পরিচালক আবদুর রহিম ভূঁইয়া ও প্রকল্প প্রকৌশলী মো. শাহীন।

১০ কর্মকর্তার যাবতীয় তথ্য চেয়ে চিঠি দিয়েছিল দুদক। দুদকের বেঁধে দেওয়া সময়ের মধ্যে তথ্য সরবরাহ করতে না পেরে সময় বাড়িয়ে নিয়েছিল ক্রীড়া পরিষদ। গতকাল ক্রীড়া পরিষদের সচিব অশোক কুমার বাংলাদেশ প্রতিদিনকে জানান, ‘দুদক যেসব তথ্য চেয়েছিল তা মঙ্গলবারই জমা দিয়েছি। নজরদারি সম্পর্কে তিনি বলেন, আমাদের কাছে যে তথ্য চেয়েছে সবই দিয়েছি। আমরা দুদকের নজরদারিতে আছি কিনা তা তো বলতে পারব না।’ তিনি বলেন, নিয়ম মেনেই স্থাপনা তৈরি হয়েছে। এখানে কোনো অনিয়মের আশ্রয় নেওয়া হয়নি। তবে বিষয়টি দুদক তদন্ত করার

অধিকার রাখে। জাতীয় ক্রীড়া পরিষদের কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নতুন নয়। তবে এবারই প্রথম দুদক বিষয়টি গুরুত্বসহকারে দেখছে। জাতীয় ক্রীড়া পরিষদের প্রধান হচ্ছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার। তিনি এ পরিষদের চেয়ারম্যান। যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয় ভাইস-চেয়ারম্যান।

সর্বশেষ খবর