শিরোনাম
রবিবার, ৯ জুলাই, ২০১৭ ০০:০০ টা

১৫ মাস পর গেইল...

ক্রীড়া প্রতিবেদক

ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের জার্সিতে ক্রিস গেইল সব শেষ মাঠে নেমে ছিলেন ১৫ মাস আগে। ২০১৬ সালে টি-২০ বিশ্বকাপের ফাইনালে খেলেছিলেন ক্যারিবীয় মারকুটে ব্যাটসম্যান। তারপর ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে মতানৈক্যের কারণে খেলেননি। অবশেষে গতকাল ভারতের বিরুদ্ধে টি-২০ ম্যাচে খেলতে নামছেন ক্রিস গেইল। এই ম্যাচে খেলবেন সুনীল নারাইন ও স্যামুয়েল বদ্রীর মতো তারকা স্পিনারও।

গেইল ফিরছেন তার নিজের শহরের মাঠেই। তবে এই ম্যাচে খেলছেন না ডোয়াইন ব্রাভো ও আন্দ্রে রাসেল। তবে ভারতীয় দলে কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই। ওয়ানডের দলই খেলবে টি-২০। ওয়ানডে সিরিজে ক্যারিবীয়রা ভারতের কাছে পাত্তা না পেলেও টি-২০ ফল ভিন্ন রকম হতে পারে। কেননা ওয়েস্ট ইন্ডিজ হচ্ছে টি-২০র বর্তমান চ্যাম্পিয়ন এবং তাদের দলের সেরা তারকারা দলে ফেরায় দলটির শক্তি অনেক বেড়ে গেছে। তবে ভারতের শক্তি তাদের সাম্প্রতিক ফর্ম।

টি-২০ ম্যাচে গেইল থাকলেও উইন্ডিজের ট্রাম্প কার্ড কিন্তু এভিন লুইস। এই তরুণ তারকা ব্যাটসম্যান ভারতের বিরুদ্ধে টি-২০তে মাত্র ৪৯ বলে সেঞ্চুরি করেছিলেন। অথচ সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে তার স্কোর ৬৭। স্ট্রাইকরেট মাত্র ৫৪.৯১। তবে ক্যারিবীয় এই ব্যাটসম্যানদের ওয়ানডে ও টি-২০র স্ট্রাইকরেটের মধ্যে আকাশ-পাতাল ব্যবধান। সব মিলে তার টি-২০ স্ট্রাইকরেট ১৩৭, আর ওয়ানডেতে ৭৭। তাই ভারতের বিরুদ্ধে আজকের ম্যাচে ব্যবধান গড়ে দিতে পারেন লুইস।

ভারতের হয়ে বিপ্লব ঘটিয়ে দিতে পারেন কুলদ্বীপ যাদব। তবে ভারতের বড় শক্তি তাদের ব্যাটিং লাইনআপে। শেষ ওয়ানডেতে ফর্মে ফিরেছেন অধিনায়ক বিরাট কোহলি। দুর্দান্ত এক সেঞ্চুরি করে দলকে জিতিয়ে দিয়েছেন। এ ম্যাচেও কোহলির দিকেই তাকিয়ে থাকবে দল।

তবে ক্রিকেট ভক্তরা তাকিয়ে থাকবেন গেইলের দিকে! ১৫ মাস পর দলে কেমন করেন টি-২০ সম্রাট!

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর