শিরোনাম
মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

জিতে গেল দুই আবাহনী

ক্রীড়া প্রতিবেদক

জিতে গেল দুই আবাহনী

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পেশাদার ফুটবলে বলের দখল নিতে ছুটছেন শেখ জামাল ও চট্টগ্রাম আবাহনীর ফুটবলাররা —বাংলাদেশ প্রতিদিন

অনুর্ধ্ব-১৮ সাফ চ্যাম্পিয়নশীপের জন্য বেশ অনেকদিন বন্ধ ছিল সাইফ পাওয়ার ব্যাটারী পেশাদার লিগ। দুর্ভাগ্যজনকভাবে শিরোপা জেতা হয়নি বাংলাদেশ অনুর্ধ্ব-১৮ দলের। পয়েন্ট সমান হলেও ‘ হেড টু হেড’ আইনের মারপ্যাচে রানার্স আপেই সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশের যুবাদের। যুব দল এখন ঢাকায়। তাই লম্বা বিরতির পর গতকাল শুরু হয়েছে সাইফ পাওয়ার ব্যাটারী বাংলাদেশ প্রিমিয়ার লিগ। বিরতির পর প্রথম দিনেই মাঠের লড়াইয়ে নেমেছে শিরোপা প্রত্যাশী তিন দল শেখ জামাল ধানমন্ডি, চট্টগ্রাম অবাহনী ও ঢাকা আবাহনী। পয়েন্ট টেবিলের শীর্ষ উঠার সুযোগ হাতছাড়া করল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। গতকাল চট্টগ্রাম আবাহনীর কাছে হেরে যায় ১-০ গোলে। এ জয়ে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে বন্দর নগরীর দলটি। ২০ পয়েন্ট নিয়ে শেখ জামাল গোল পার্থক্যে দ্বিতীয় স্থানে অবস্থান করছে। পেশাদার লিগের বর্তমান চ্যাম্পিয়ন ও ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী রোমাঞ্চকর ম্যাচে ৩-২ গোলে হারিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে। এই জয়ে ধানমন্ডি পাড়ার দল আবাহনীর পয়েন্ট ৯ ম্যাচে ২০ এবং হারে ব্রাদার্সের পয়েন্ট মাত্র ৫। 

চট্টগ্রাম আবাহনী ও শেখ জামালের হেভিওয়েট লড়াইয়ে একমাত্র গোলটি হয় দ্বিতীয়ার্ধে। ৪৮ মিনিটে ম্যাচ নির্ধারক গোলটি করেন মামুনুল ইসলাম (১-০)। ১৯৭৫ সালে অভিষেক বছরেই আবাহনীকে হারিয়ে চমক উপহার দিয়েছিল গোপীবাগের দল ব্রাদার্স ইউনিয়ন। পেশাদার লিগ শুরুর পর সেই ধার আর নেই ব্রাদার্সের। থমকে থমকে পথ চলে। গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় অবশ্য সমানে সমানে লড়াই করেছে আবাহনীর বিপক্ষে। কিন্তু শেষ পর্যন্ত পেড়ে উঠেনি। বর্তমান চ্যাম্পিয়নরা অবশ্য প্রথমার্ধেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় তিন গোল করে। ১৮ মিনিটে এগিয়ে যায় আবাহনী। ডান প্রান্ত থেকে ওয়ালি ফয়সালের কর্ণারে হেড করেন নাসির। বল জালে প্রবেশ করার আগে ব্রাদার্সের অধিনায়ক আশরাফ চেষ্টা করেন বাঁচাতে। কিন্তু বল তার নির্ধারিত জায়গায় ঠাই নেয়(১-০)। দুই মিনিট পর জুনাপিওর ব্যর্থতায় সমতা আনতে ব্যর্থ হয় ব্রাদার্স। ৩৩ মিনিটে গোলসংখ্যঅ দ্বিগুন করে দ্রাগো মামিচের দল। বাঁ প্রান্ত থেকে ইমন বাবুর ক্রসে নিখুঁত হেডে দলকে উচ্ছ্বাসে মাতান এমেকা (২-০)। ৪১ মিনিটে গোল সংখ্যা তিনে উন্নীত করেন জাতীয় দলের স্ট্রাইকার নাভিদ নাওয়াজ জীবন(৩-০)। এবারও গোলের যোগানদাতা ওয়ালি ফয়সাল। ডান প্রান্ত থেকে তার কর্ণারে লাফিয়ে হেডে আবাহনীর জয় প্রায় নিশ্চিত করেন জীবন। প্রথমার্ধের খেলা যখন শেষ দিকে, তখন ব্যবধান কমায় গোপীবাগের দলটি(১-৩)। ডান প্রান্ত দিয়ে কাউন্টার অ্যাটাকে আক্রমণে াাসা অগাস্টিন ওয়ালসন ডি বক্সের বাইরে থেকে দুরপাল্লার শটে ব্যবধান কমান। এরপরই বিরতির বাশি বাঁজান রেফারী। দ্বিতীয়ার্ধে আবাহনী একটি রিল্যাক্স মুডে খেলতে থাকে। ৫৮ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ব্রাদার্সের রক্ষণভাগের আরিফ খান। ৭২ মিনিটে আবাহনীর সাদউদ্দিনের শট পোস্টে লেগে ফিরলে গোল বাড়েনি। ৮৭ মিনিটে জুনাপিওর ক্রসে তুয়াম ফ্রাঙ্ক খেলার বিপরীতে গোল করে জমিয়ে তোলেন ম্যাচ(২-৩)। কিন্তু শেষ পর্যন্ত টানা চার নম্বর হার নিয়েই মাঠ ছাড়েন নিকোলা ভিতোরোভিচের ব্রাদার্স ইউনিয়ন।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর