সোমবার, ৩০ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

ব্যস্ত সময় পার করছেন টম মুডি

ক্রীড়া প্রতিবেদক

ব্যস্ত সময় পার করছেন টম মুডি

রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফির সঙ্গে আলাপ করছেন কোচ টম মুডি

আজকালের মধ্যেই বিদেশি ক্রিকেটারদের প্রায় সবাই চলে আসবেন। নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ও পিঞ্চ হিটার ব্রেন্ডন ম্যাককুলামের দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ১৫ নভেম্বর। আরেক পিঞ্চ হিটার ক্রিস গেইলও যোগ দিবেন দলের সঙ্গে। দুই বিশ্বসেরা ক্রিকেটারের যোগ দেওয়া শুধু সময়ের বিষয়। কিন্তু তার আগেই কোচ টম মুডি ব্যস্ত হয়ে পড়েছেন ক্রিকেটারদের নিয়ে। অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী দলের সদস্য ও শ্রীলঙ্কার সাবেক কোচ মুডি এখন ঢাকায়। সাবেক অসি ক্রিকেটার বিপিএলের পঞ্চম আসরে কোচিং করাচ্ছেন রংপুর রাইডার্সকে। ৪ নভেম্বর ‘পুণ্যভূমি’ সিলেটে রাজশাহী কিংসের বিপক্ষে প্রথম ম্যাচ রংপুর রাইডার্সের। ব্যাট-বলের লড়াইয়ে নামার আগে কোচ মুডি দলকে একই সুতোয় বেঁধে নিতে জোর অনুশীলন করাচ্ছেন ক্রিকেটারদের।

বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতা বিপিএলের পঞ্চম আসরের শিরোপা জেতার দল গড়েছে রংপুর রাইডার্স। অভাব নেই তারকা ক্রিকেটারের। আইকন ক্রিকেটার বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এছাড়া রয়েছে ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের পক্ষে প্রথম ২০০ উইকেট শিকারি বাঁ হাতি স্পিনার আব্দুর রাজ্জাক রাজ, দেশের প্রথম টি-২০ অধিনায়ক শাহরিয়ার নাফিস, এক টেস্টে সেঞ্চুরি ও ১০ উইকেট নেওয়া  স্পিনিং অলরাউন্ডার সোহাগ গাজীর মতো তারকা ক্রিকেটার। এসব পরীক্ষিত ক্রিকেটার ছাড়াও রয়েছেন নাজমুল অপু, এবাদত হোসেনদের মতো ক্রিকেটার। সবাইকে নিয়ে এক সুতোয় বেঁধে শিরোপার টার্গেটে চোখ রংপুর রাইডার্সের কর্মকর্তাদের। তবে কোচ সবার আগে চাইছেন সুপার ফোর নিশ্চিত করতে। এ জন্যই তিনি একটু আগেই ঢাকায় এসে যোগ দিয়েছেন দলের সঙ্গে।

অনুশীলনে কোচ এতটাই মনোযোগী যে, সবাইকেই নির্দিষ্ট ছকে ফেলে অনুশীলন করাচ্ছেন। শর্ট বলে মাশরাফির সমস্যা রয়েছে-এটা সবাই জানেন। অনুশীলনে এই সমস্যা কাটানোর জন্য পড়ন্ত বিকালে মাশরাফিকে নিয়ে আলাদা সেসন পার করেন মুডি। বিসিবি একাডেমি মাঠের সেন্টার উইকেটে তিনি মাশরাফিকে নিয়ে একান্তে শর্ট বল খেলাচ্ছিলেন। দেখিয়ে দিচ্ছিলেন, শট বলের উচ্চতা অনুযায়ী বলগুলোকে কিভাবে সপাটে চালাতে হবে। মাশরাফিও নিবিড় মনোযোগে সেটা করে যাচ্ছিলেন। শুধু টাইগার ওয়ানডে অধিনায়ক নয়, শাহরিয়ার নাফিস, আব্দুর রাজ্জাকদের নিয়েও ব্যস্ত সময় পার করেছেন। রংপুর রাইডার্সের ক্রিকেটাররা যাতে প্রাণবন্ত অনুশীলন করেন, সেজন্য দলটির কর্মকর্তাদের চেষ্টার কমতি নেই। সকাল, দুপুর-সব সময়ই দলটির সঙ্গে সেঁটে আছেন সবাই। বিশেষ করে দলটির প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক সার্বক্ষণিক নজরদারি রাখছেন। সাবেক এই ক্রিকেটার মাঠে থাকছেন। দলের ক্রিকেটারদের সঙ্গে ফুটবল খেলছেন, খুনসুটিতেও মেতে উঠছেন। সবকিছু মিলিয়ে দারুণ সময় পার করছে রংপুর রাইডার্স। ব্যস্ত  সময় পার করছেন টম মুডি।

 

সর্বশেষ খবর