মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

শিরোপার উৎসবটাই বাকি বসুন্ধরা কিংসের

ক্রীড়া প্রতিবেদক

শিরোপার উৎসবটাই বাকি বসুন্ধরা কিংসের

গুরুত্বপূর্ণ ম্যাচে জয়ের পর উল্লসিত বসুন্ধরা কিংসের খেলোয়াড়রা —বাংলাদেশ প্রতিদিন

ঝিমিয়ে চলছিল চ্যাম্পিয়নশিপ লিগ। আসর নিয়মিত হলেও এই লিগ ঘিরে কোনো উন্মাদনা ছিল না। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) চাচ্ছিল এমন কোনো দল আসুক যাতে লিগের আকর্ষণ বাড়ে। পাইওনিয়ার থেকে সরাসরি চ্যাম্পিয়নশিপ লিগ খেলতে আবেদন করে বসুন্ধরা কিংস। সব রকম শর্ত পূরণ হওয়ায় বাফুফে আর আপত্তি তুলতে পারেনি। অভিষেক ঘটে বসুন্ধরা কিংসের। দলবদলের দিন স্বয়ং বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী বলেছিলেন, কর্মকর্তা ও খেলোয়াড়দের মাঝে যে উৎসাহ দেখছি তাতে আমার বিশ্বাস নতুন দল হয়েও বসুন্ধরা কিংস লিগ জমিয়ে তুলবে।

বাস্তবে হয়েছেও তাই। আগে কমলাপুর স্টেডিয়ামের গ্যালারি ছিল শূন্য। কিন্তু বসুন্ধরা কিংসের আগমনে এই চেহারা পাল্টে যায়। বসুন্ধরার খেলা মানেই হাজার হাজার দর্শক। সমর্থকদের হাতে পতাকা, গায়ে জার্সি। এ যেন ফুটবলে হারানো উত্তেজনা ফিরিয়ে আনে বসুন্ধরা কিংস। বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় এই দলের আবির্ভাব ঘটে। সুতরাং শক্তিশালী দল না গড়ে কি পারে। ক্লাবের সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম মিনহাজ অক্লান্ত পরিশ্রম করে ভালোমানের দল গড়েন।

মূলত তরুণদের নিয়েই চ্যাম্পিয়নশিপ লিগ খেলতে নামে বসুন্ধরা কিংস। তবে নেতৃত্ব দেওয়া হয় অভিজ্ঞ ফুটবলার রোকনুজ্জামান কাঞ্চনকে। কাঞ্চন আশাবাদী ছিলেন। বলেছিলেন যে দল গড়া হয়েছে তাতে প্রিমিয়ার লিগে উঠতে খুব একটা সমস্যা হবে না। মিনহাজ বলেছিলেন, খেলোয়াড়রা প্রতিশ্রুতি দিয়েছে অভিষেক আসরেই চমক দেখাবে। হয়েছেও তাই, চ্যাম্পিয়নশিপ লিগে প্রথমবার খেলতে নেমেই দুই ম্যাচ আগে ঘরোয়া ফুটবলে সেরা আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ খেলা নিশ্চিত করে ফেলেছে। গতকাল পুলিশকে ১-০ গোলে হারিয়ে আগামী মৌসুমে প্রিমিয়ারে খেলবে বসুন্ধরা কিংস।

১৬ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। সমান ম্যাচে নফেলের সংগ্রহ ২৮ পয়েন্ট। অর্থাৎ প্রিমিয়ার লিগ নিশ্চিত করার পর শিরোপা জয়ের উৎসবটাই বাকি রাখল বসুন্ধরা কিংস। অগ্রণী ব্যাংক ও ইয়ংমেন্স ফকিরেরপুলের বিপক্ষে ম্যাচ বাকি রয়েছে। এখন এক ম্যাচ জিতলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে বসুন্ধরা কিংস।

 

সর্বশেষ খবর