মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

বঙ্গবন্ধু কাপ ভলিবল মার্চে

ক্রীড়া প্রতিবেদক

বঙ্গবন্ধু কাপ ফুটবল কবে হবে তার কোনো নিশ্চয়তা নেই। কিন্তু ভলিবল ফেডারেশন বসে নেই। টার্গেট নিয়েছে আগামী মার্চেই বঙ্গবন্ধু কাপ ভলিবল আয়োজনের। ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু জানান, ‘মার্চেই আমরা জাতির জনকের নামে টুর্নামেন্ট করতে যাচ্ছি। আগেরবার চেয়ে ভিন্ন আঙিকে ও আকর্ষণীয়ভাবে বঙ্গবন্ধু কাপ আয়োজনের প্রস্তুতি নিচ্ছি। এনিয়ে একটি সভাও হয়েছে। টুর্নামেন্টের প্রাথমিক কাজ শুরুও হয়ে গেছে।’ গত ডিসেম্বরে এশিয়ান ভলিবল ফেডারেশনের উদ্যোগে ঢাকায় অনুষ্ঠিত হয়েছিল পুরুষ সেন্ট্রাল জোনের আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্ট। সেখানে ভলিবল ফেডারেশন বঙ্গবন্ধুর নাম জুড়ে দিয়েছিল।

মিরপুর ইনডোর স্টেডিয়ামে আসর দারুণ জমেছিল। পাঁচ দলের প্রতিযোগিতায় কিরগিজস্তানকে হারিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল। এই সাফল্য দেখে ভলিবল ফেডারেশন আলাদাভাবে বঙ্গবন্ধু কাপ আয়োজনের সিদ্ধান্ত নেন। মিকু বলেন, ‘প্রথমবারের মতো বঙ্গবন্ধুর নামে আমরা ফেডারেশন থেকেই টুর্নামেন্টের আয়োজন করব। আশা করি কমপক্ষে ১০টি দেশ টুর্নামেন্টে অংশ নেবে। শ্রীলঙ্কা, মালদ্বীপ, নেপাল, ভারত ও থাইল্যান্ডের সঙ্গে প্রাথমিকভাবে কথাও হয়েছে জানান মিকু।

এদিকে গতকাল থেকে প্রিমিয়ার ভলিবল লিগ শুরু হয়েছে। এই লিগকেই বঙ্গবন্ধু কাপের মহড়া হিসেবে দেখছেন মিকু। তিনি বলেন, নির্বাচক কমিটি লিগের পারফরম্যান্সের ভিত্তিতে বঙ্গবন্ধু কাপে খেলোয়াড় বাছাই করবে। সব মিলিয়ে সেরা ৩২ জনকে নিয়ে প্রাথমিক বাছাই হবে। এরপর ইরানি কোচের তত্ত্বাবধানে প্রশিক্ষণের পর ১৮ জনের চূড়ান্ত দল গঠন করা হবে।

সর্বশেষ খবর