রবিবার, ১২ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

আফ্রিদি ম্যাজিকে ঢাকার প্রতিশোধ

ক্রীড়া প্রতিবেদক

আফ্রিদি ম্যাজিকে ঢাকার প্রতিশোধ

এবার বিপিএলে কালই প্রথম খেলতে নামলেন শহীদ আফ্রিদি। নেমেই বোলিং ও ব্যাটিংয়ে ম্যাজিক প্রদর্শন করেছেন। প্রতিপক্ষের ৪ উইকেট ও ৩৭ রান করে ম্যাচ সেরা হয়েছেন তিনি। —রোহেত রাজীব

বিপিএলের পঞ্চম আসরে প্রথম খেলতে নামলেন। নেমেই বাজিমাত। শহীদ আফ্রিদি; বয়স ৩৭। এই বয়সেও দুর্বার। শুধু পাকিস্তান নয়, ক্রিকেট বিশ্বের সবচেয়ে হার্ডহিটার ব্যাটসম্যান। বোলিংয়েও দারুণ কার্যকরী। জনপ্রিয় ক্রিকেটার। এবার বিপিএলে খেলছেন গত আসরের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের পক্ষে। সিলেটে প্রথম দুই ম্যাচ খেলেননি। গতকাল তৃতীয় ম্যাচ নেমেছেন এবং খেলতে নেমেই ক্যারিবীয় স্পিনার সুনীল নারাইনকে সঙ্গী করে গুঁড়িয়ে দিয়েছেন সিলেট সিক্সার্সকে। ব্যাটিং ও বোলিংয়ে দারুণ পারফরম্যান্সে মন জয় করে নিয়েছেন। প্রথম ম্যাচে সিলেটের কাছে ৯ উইকেটের বড় ব্যবধানে হেরেছিল ঢাকা। গতকাল মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে হারের প্রতিশোধ নেয় ঢাকা ডায়নামাইটস ৮ উইকেটে বড় জয়ে। তখনো বাকি ছিল ৭৩ বল।  

মিরপুরে ফ্লাড লাইটের আলোয় খেলতে নেমে সিলেটের সংগ্রহ মাত্র ৯ উইকেটে ১০১ রান। আফ্রিদির লেগ স্পিন ও নারাইনের স্পিন জাদুতে ব্যাটিং বিপর্যয়ে পড়ে সিলেট। এক পর্যায়ে ৫৩ রানে ৯ উইকেট হারিয়ে খাদের কিনারায় চলে আসে দলটি। আফ্রিদি ৪ ওভারে ১২ রানের খরচে নেন ৪ উইকেট এবং নারাইন ছিলেন আরও মিতব্যয়ী।

৪ ওভারে রান দেন মাত্র ১০ এবং উইকেট নেন ৩টি। দুজনে ৮ ওভারে দেন মাত্র ২২ রান এবং উইকেট নেন ৭টি। অবশ্য শেষ উইকেট জুটিতে আবুল হাসান রাজু ও তাইজুল ইসলাম অবিচ্ছিন্নভাবে ৭ ওভারে ৪৮ রান যোগ করলে দলের স্কোর শয়ের ঘর পেরোয়। আবুল হাসান ২৬ বলে ৩০ রানের অপরাজিত ইনিংস খেলেন। তাইজুল অপরাজিত থাকেন ১৬ রানে। ১০২ রানের টার্গেটে খেলতে নেমে আফ্রিদি ও এভিন লুইস ২৫ বলে ৫৯ রানের ভিত দেন। আফ্রিদি ১৭ বলে ৫ ছক্কা ও ১ চারে ৩৭ রানে সাজঘরে ফিরেন। পরের বলে ডেলপোর্টকে ফিরিয়ে হ্যাটট্রিকের সুযোগ তৈরি করেন টিম ব্রেসনান। কিন্তু উত্তেজনা ওই টুকুই। এরপর সাকিবকে নিয়ে লুইস ৭.৫ ওভারে দ্বিতীয় জয় উপহার দেন। লুইস অপরাজিত থাকেন ১৮ বলে ২ চার ও ৫ ছক্কায় ৪৪ রানে। সাকিব অপরাজিত থাকেন ১৮ রানে। ঢাকার এটা তিন ম্যাচে দ্বিতীয় জয় এবং সিলেটের পাঁচ ম্যাচে দ্বিতীয় হার।

সর্বশেষ খবর