রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

পোলার্ড লুইসের ব্যাটে ঝড়

ক্রীড়া প্রতিবেদক

পোলার্ড লুইসের ব্যাটে ঝড়

মুমিনুল হকের জার্সি নম্বর ৭! লাকি সেভেন। কিন্তু কালকের দিনটি তার জন্য ছিল চরম ‘আনলাকি’! টি-২০র মতো  ‘ম্যাজিক’ ক্রিকেটে যেখানে একটি ক্যাচ মিসই ম্যাচ হারার বড় কারণ হয়ে দাঁড়ায় সেখানে দুই দুটি সহজ ক্যাচ মিস করেছেন ‘প্রিন্স অব কক্সবাজার’ মুমিনুল। বাইশগজে ব্যাট হাতে গিয়েও কাল ‘আনলাকি’ তিনি। উইকেটে সেট হয়েও কিছু করতে পারেননি। ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারি লাইনে ক্যাচ!

২২ বলে করেছেন মাত্র ১৬ রান! ২০২ রানের টার্গেট তাড়া করতে গিয়ে যেখানে একজন ওপেনারের স্ট্রাইকরেট থাকা উচিত ছিল দুইশর বেশি, সেখানে মুমিনুলের স্ট্রাইকরেট মাত্র ৭২.৭২। মুমিনুলের মতো গতকাল ‘আনলাকি’ আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান তরুণ জাকির হাসানও। ২৩ বলে ৩৬ রান করে আউট হয়েছেন। আগের ম্যাচের মতো কালও জাকির শুরু করেছিলেন ভয়ঙ্করভাবে! কিন্তু ছক্কা হাঁকাতে গিয়ে সীমানায় ক্যাচ। অথচ দেখে মনে হচ্ছিল ছক্কা! কিন্তু দৈতাকৃতির পোলার্ড কয়েক ফুট লাফিয়ে ওঠে বল তালুবন্দি করে ফেলেন।

আগের ম্যাচে মুমিনুল-জাকিরের জুটিই রাজশাহীকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েছিল। কাল মুমিনুল ও জাকিরের মতো ‘আনলাকি’ তাদের দল রাজশাহীও। কেন না একাদশে পাঁচজন বিদেশি খেলোয়াড় নেওয়ার সুযোগ থাকলেও এ ম্যাচে ৩ জনের বেশি নামাতে পারেনি পদ্মাপাড়ের দলটি। বিদেশিদের ইনজুরির কারণে ৮ জন স্থানীয় ক্রিকেটার নিয়েই মাঠে নেমেছিল কিংসরা। এমন নড়েবড়ে দল নিয়ে মাঠে নামায় শক্তিশালী ঢাকা ডায়নামাইটসের সামনে দাঁড়াতেই পারেনি। কুমার সাঙ্গাকারা, কাইরন পোলার্ড, শহীদ আফ্রিদি, এভিন লুইস, সুনীল রানাইনের মতো সুপারস্টারকে দলে নেওয়ার সাকিব আল হাসানের ঢাকা এমনিতেই অনেক ভয়ঙ্কর! কাল ‘দুর্বল’ রাজশাহীকে সামনে পেয়ে আরও ভয়ঙ্কর হয়ে ওঠে। প্রথমে ব্যাট করে ২০১ রানের ‘এভারেস্ট’ রাজশাহীর সামনে দাঁড় করিয়ে দেয়। কিন্তু এভারেস্ট জয়ের জন্য যে শক্তি, সামর্থ্য  ও মনোবল দরকার ছিল, তা মোটেও ছিল না কিংসদের। তাই তো মাঝপথে গিয়েই আটকে যায়। ১৩৩ রানেই গুটিয়ে যায় রাজশাহীর ইনিংস। ৬৮ রানের এক বিশাল জয় পায় ডায়নামাইটস। এই জয়ে ছয় ম্যাচে ঢাকার পয়েন্ট হয়ে গেল ৯। গতকাল দর্শককে আনন্দ দিয়েছেন দুই ক্যারিবীয় ব্যাটসম্যান এভিন লুইস ও কাইরন পোলার্ড। দুজনেই দুটি মারকাটারি ইনিংস খেলেছেন। লুইস মাত্র ৩৮ বলে খেলেছেন ৬৫ রানের ইনিংস। পোলার্ড ২৫ বলে করেছেন অপরাজিত ৫২ রান। গেইলের উত্তরসূরিরা কাল গেইলের মতোই বাইশগজে ঝড় তুলেছিলেন। লুইস একটি বিশাল ছক্কার সঙ্গে হাঁকিয়ে ১০টি বাউন্ডারি। আর পোলার্ড ৫ বাউন্ডারির সঙ্গে ৩ ছক্কা। অবশ্য সাইক্লোন এই ইনিংসের জন্য রাজশাহী কিংসের দুই ফিল্ডার মমিনুল হক ও সামিত প্যাটেলকে ধন্যবাদ জানানো উচিত পোলার্ডের। ব্যক্তিগত ১৮ রানের মাথায় পোলার্ডের তুলে দেওয়া সহজ ক্যাচটি লুফে নিতে পারেননি সামিত প্যাটেল। ২৯ রানের মাথায় ক্যারিবীয় তারকাকে আরেকবার সুযোগ করে দেন মুমিনুল। দুই দুবার নতুন জীবন পেয়ে পোলার্ডও স্ট্রিম রোলার চালিয়ে দেন রাজশাহী কিংসের ওপর দিয়ে। লুইসের ব্যাটিংও ছিল ভীষণ আনন্দদায়ক। ছক্কা মাত্র একটি হাঁকালেও তার চারগুলো ছিল দেখার মতো। ক্যারিবীয় এই তরুণ দানব কাউকেই সমীহ করেননি। লুইসের ঝড়টা সবচেয়ে বেশি গেছে হাসান আলী ও মেহেদী হাসান মিরাজের ওপর দিয়ে।

সর্বশেষ খবর