শুক্রবার, ১ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

আশা জাগিয়েও হলো না পদক জয়

ক্রীড়া প্রতিবেদক

আশা জাগিয়েও হলো না পদক জয়

কম্পাউন্ড দলীয় বিভাগে সেমিফাইনালে ওঠে বাংলাদেশের রোকসানা আক্তার, বন্য আক্তার ও সুস্মিতা বণিক উৎসবে মেতে ওঠেন। শেষ পর্যন্ত তারা দেশকে এনে দিতে পারেননি পদক —বাংলাদেশ প্রতিদিন

পদকটা আর ছোঁয়া হলো না বাংলাদেশের। এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ কোনো ইভেন্টে সেমিফাইনাল পর্যন্ত উঠবে এ প্রত্যাশাও করেননি কেউ। কিঞ্চিত আশা ছিল রোমান সানাকে ঘিরে। রিকার্ভ এককের তৃতীয় রাউন্ড থেকে রোমানের বিদায়ের পর আশা ছিল আবুল কাশেম মামুনকে নিয়ে। কম্পাউন্ড এককের কোয়ার্টার ফাইনালে উঠেও সামনে আর এগুতে পারেননি তিনি। বাংলাদেশের সেমিফাইনালের আশাটা সেখানে শেষই হয়ে যায়।

কিন্তু মেয়েরা যে চমক দেখাবেন সেই ভাবনা কারও ছিল না। বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত এশিয়ান আরচ্যারির শেষ দিনে মেয়েদের কম্পাউন্ড দলীয় বিভাগে বাংলাদেশের তিন নারী তীরন্দাজ রোকসানা আক্তার, বন্য আক্তার ও সুস্মিতা বণিক সেমিফাইনালে উঠে চমক দেখান। কোয়ার্টার ফাইনালে র‌্যাকিংয়ে ছয়ে থাকা বাংলাদেশের মেয়েরা দুর্দান্তভাবেই নিশানা ভেদ করেছেন। ২২৪-২২২ পয়েন্টে হারিয়েছেন র‌্যাঙ্কিংয়ে তিনে থাকা চাইনিজ তাইপেকে। সকালে মেয়েদের ওই জয়ে শুরু হয় লাল-সবুজের উৎসব। এশিয়ান আরচ্যারির সবচেয়ে বড় এ প্রতিযোগিতায় প্রথমবারের মতো বাংলাদেশ পদকের লড়াইয়ে নাম লেখানোর অন্যরকম আনন্দে মেতে উঠেছিলেন তীরন্দাজ কর্মকর্তারা সবাই।

কোয়ার্টার ফাইনালের ফর্মটা সেমিফাইনালে আর ধরে রাখা যায়নি। রোকসানা, বন্যা আর সুস্মিতাদের কেন জানি নার্ভাস মনে হয়েছিল। প্রতিপক্ষ ভারত ছিল বলেই কি চাপে ছিল। না হলে ফাইনালে ওঠার লড়াইয়ে এভাবে আত্মসমর্পণ করবে কেন? হংকংকে হারিয়ে সেমিতে ওঠা ভারতের তিন মেয়ে তৃশাদেব, জ্যোতি সুরেখা ও পারভীনা ফাইনালে ওঠার লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতাই করতে দেননি রোকসানাদের। ২২৮-২১৩ পয়েন্টে স্বাগতিকদের হারিয়ে সোনা জেতার লড়াই উঠে যান তারা। অপর সেমিফাইনালে ইরানকে হারায় দক্ষিণ কোরিয়া।

ইরানের বিপক্ষে ছিল তামা জেতার লড়াই। সেখানেও পেরে উঠতে পারেনি বাংলাদেশের মেয়েরা। ইরানের কাছে হারে বড় ব্যবধানে। ২২৯-২১৭ পয়েন্টে বাংলাদেশকে হারিয়ে তামা পদক গলায় ঝুলিয়েছেন ইরানের মেয়েরা। এই ইভেন্টে সোনা জিতেছে ভারত। দক্ষিণ কোরিয়াকে হারিয়েছে ২৩০-২২৭ পয়েন্টে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর