বুধবার, ৬ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

অ্যাডিলেডে নাটকীয় মোড়

ক্রীড়া ডেস্ক

অ্যাডিলেডে নাটকীয় মোড়

উইকেট পাওয়ার পর উল্লসিত অ্যান্ডারসন

ক্রিকেট কতটা যে অনিশ্চয়তার খেলা। তা ফের টের পাওয়া গেল অ্যাডিলেড টেস্টে। প্রথম ইনিংসে যে অস্ট্রেলিয়া দাপটের সঙ্গে ব্যাট করে ৪৪২ রানে ডিক্লেয়ার দিয়েছিল। সেসঙ্গে আবার ইংল্যান্ডকে ২২৭ রানে অলআউট করে সুবিধাজনক অবস্থানে ছিল যেখানে কিনা বিপর্যয়ের মুখে স্বাগতিকরা। ২১৫ রানে এগিয়ে থেকে ইংলিশদের ফলোঅন করানোর সুযোগ ছিল। কিন্তু তা না করে অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। এসেই চোখে শর্ষে ফুল দেখতে শুরু করে স্বাগতিকরা। ভেবেছিল বিশাল রানের চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে প্রতিপক্ষদের নাস্তানাবুদ করে ছাড়বে।

তা আর হলো না। অ্যান্ডারসন ও ওকেসর বোলিং দাপটে গতকাল চতুর্থ দিনে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস থেমে যায় মাত্র ১৩৮ রানেই। তৃতীয় দিন শেষ বিকালেই ৪ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। ৫০ রানেই আউট হন চার ব্যাটসম্যান। ৫২ রানে দিন শেষ করে মাঠ ছাড়েন পিটার হ্যান্ডসকম্ব (৩) এবং নাথান লিওন (৩)। গতকাল চতুর্থ দিনে শুরু থেকেই বিপর্যয়ে পড়ে অস্ট্রেলিয়া। ৮৬ রান যোগ করেই তারা অলআউট হয়ে যায়। ১২ রানে হ্যান্ডসকম্ব এবং ১৪ রান করে সাজঘরে ফিরে যান লিওন। টিম পাইনকে ১১ রানে সাজঘরের পথ দেখিয়ে দেন ক্রিস ওকস। এরপর শান মার্শ ১৯, মিচেল স্টার্ক ২০ এবং প্যাট কামিন্স ১১ রান তুললে স্বাগতিকদের ইনিংস ১৩৮ রানে ঠেকে। অ্যান্ডারসন ৪৩ রানে ৫, ওক্স ৩৬ রানে ৪ উইকেট পান। বাকি উইকেটটি নেন ক্রেইস ওভারটন।

৩৫৪ রানের লক্ষ্য নিয়ে ইংল্যান্ড দ্বিতীয় ইনিংসে শুরু করে। দিন শেষে তারা ৩ উইকেটে ১৬৮ রান সংগ্রহ করেছে। মার্কস্টোরম্যান ৩৬, কুক ১৬, মার্ক ১৮ রানে আউট হন। জোরুট ৬৪, ম্যালন ২৯ রানে ক্রিজে টিকে আছেন। স্টার্ক ৬৫ রানে ২, লিওন ৩৭ রানে ১টি করে উইকেট পান। জিততে হলে আজ শেষ দিনে ইংল্যান্ডকে তুলতে হবে ১৮৬ রান। অস্ট্রেলিয়ার প্রয়োজন ৭ উইকেট। অ্যাশেজ সিরিজের দ্বিতীয় টেস্টে নাটক কোথায় থামে তা বলাটা মুশকিল।

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর