বুধবার, ২৭ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

হার্শার সেরা একাদশে সাকিব

ক্রীড়া ডেস্ক

হার্শার সেরা একাদশে সাকিব

বছর এখনো শেষ হয়নি। তবে ক্রীড়াঙ্গনে সাফল্য ও ব্যর্থতার হিসাব-নিকাশ শুরু হয়ে গেছে আগেই। জনপ্রিয় ধারা ভাষ্যকার হার্শা ওয়ানডে ক্রিকেটে ২০১৭ সালের নিজের পছন্দের একাদশ দিয়েছেন। তার এই একাদশে অলরাউন্ডার হিসেবে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। হার্শা ভোগলের একাদশে ঠাঁই হয়েছে পাঁচজন ভারতীয় ক্রিকেটারের। ইংল্যান্ডের আছেন দুজন। দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, আফগানিস্তান ও পাকিস্তানের একজন করে। বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার কোনো ক্রিকেটার হার্শার একাদশে সুযোগ পাননি। নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজেরও কেউ নেই।

ব্যাট বলে সমান পারফর্ম করে নিজেকে আলাদা জায়গায় নিয়ে গেছেন সাকিব। ক্রিকেট দুনিয়ার বড় আসরগুলোতে দাপটের সঙ্গেই খেলে যাচ্ছেন তিনি। অলরাউন্ড পারফর্ম করার সুবাদে বিশ্বসেরা তকমাটা নিজের দখলে নিয়েছেন। ২০১৪ সালে ১৪ ম্যাচে ১২ ইনিংসে ব্যাট করে ৩৫.৮৩ গড়ে ৪৩০ রান করেছেন সাকিব। ১টি শতকের পাশাপাশি তিনটি অর্ধশতক। চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ১১৪ রান করে ম্যাচের সেরা পুরস্কার জেতেন তিনি। বল হাতে পেয়েছিলেন ৬টি উইকেট।

সেরা একাদশ : রোহিত শর্মা (ভারত), শেখর ধাওয়ান (ভারত), বিরাট কোহলি (ভারত), মহেন্দ্র সিং ধোনি (ভারত), জাসপ্রিত বুমরাহ (ভারত), নিয়াম গ্র্যাংকেটে (ইংল্যান্ড), বেন স্টোকস (ইংল্যান্ড), এবিডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), রশিদ খান (আফগানিস্তান), হাসান আলী (পাকিস্তান) ও সাকিব আল হাসান (বাংলাদেশ)।

সর্বশেষ খবর