বুধবার, ২৭ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা
অ্যাশেজ সিরিজ

মেলবোর্নে ওয়ার্নারের সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক

মেলবোর্নে ওয়ার্নারের সেঞ্চুরি

বক্সিং ডে টেস্টেও দারুণ শুরু করেছে অস্ট্রেলিয়া। ঐতিহাসিক মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাট করতে নেমে প্রথম দিন শেষে ৩ উইকেট হারিয়ে ২৪৪ রান করেছে অস্ট্রেলিয়া। দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন অসি ওপেনার ডেভিড ওয়ার্নার। হাফ সেঞ্চুরি করেছেন অধিনায়ক স্টিভেন স্মিথ।

ওয়ার্নার ১৫১ বলে খেলেছেন ১০৩ রানের ইনিংস। একটি বিশাল ছক্কার সঙ্গে ১৩টি চারের মার ছিল তার ইনিংসে। দারুণ ব্যাটিং করছেন স্মিথ। ৬৫ রানে অপরাজিত রয়েছেন তিনি।

গতকাল অস্ট্রেলিয়ার উদ্বোধনী জুটিতেই এসেছে ১২২ রান। এই জুটির অধিকাংশ রানই এসেছে ওয়ার্নারের ব্যাট থেকে। তবে তাকে দারুণ সঙ্গ দিয়েছেন ব্যানক্রফট। ওয়ার্নার যখন ওয়ানডে স্টাইলে ব্যাটিং করছিলেন তখন ব্যানক্রফট ছিলেন ধৈর্যের মূর্ত প্রতীক হয়ে। তাইতো ওই তরুণ অসি ওপেনার ২৬ রান করতেই খেলেছেন ৯৫ বল।

তবে সব মিলে প্রথম দিনটা ভালো কেটেছে অস্ট্রেলিয়ার। দিনের শুরুতে ইংলিশ বোলারদের শাসন করেছেন ওয়ার্নার। আর বিকালে দাপট দেখিয়েছেন স্মিথ। তবে অসি অধিনায়ককে দারুণ সঙ্গ দিয়েছেন শন মার্শ। ৯৩ বলে ৩১ রান করে অপরাজিত রয়েছেন তিনি।

গতকাল দারুণ বোলিং করেছেন দুই ইংলিশ বোলার জেমস অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রড। একটি করে উইকেটও পেয়েছেন তারা। এছাড়া বাকি বোলাররা সুবিধা করতে পারেননি। তাই প্রথম দিনেই ব্যাকফুটে চলে গেছে ইংল্যান্ড।

সর্বশেষ খবর