বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা

কঠিন সময়ে পয়েন্ট হারাল শেখ জামাল

ক্রীড়া প্রতিবেদক

কঠিন সময়ে পয়েন্ট হারাল শেখ জামাল

পেশাদার লিগে শেখ জামাল ও সাইফ স্পোর্টিংয়ের বল দখলের লড়াই। বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে ড্র করে মূল্যবান পয়েন্ট নষ্ট করেছে হলুদ জার্সির দল —বাংলাদেশ প্রতিদিন

শীর্ষে থাকতে পারল না শেখ জামাল ধানমন্ডি ক্লাব। আগের ম্যাচ জিতে সবাইকে পেছনে ফেলে ৪৩ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে উঠে আসে তারা। গতকাল জয় পেলেই অবস্থানটি ধরে রাখতে পারত। তা আর হলো না। শেষ মুহৃর্তে পেশাদার লিগের শিরোপা লড়াই যখন তুঙ্গে, এমন কঠিন সময়ে ১৯তম ম্যাচে ড্র করে মূল্যবান ২ পয়েন্ট হারাল জনপ্রিয় দলটি। সাইফ স্পোর্টিংয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করে শেখ জামাল।

ঢাকা আবাহনী ৪৫, চট্টগ্রাম আবাহনী ৪৩। গতকাল ৪৩ পয়েন্ট নিয়েই শেখ জামাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেমেছিল। তিন দলের শিরোপা লড়াই তুঙ্গে। এ অবস্থায় পয়েন্ট হারানো মানে সোজা পথ কঠিন করে ফেলা। জিততেই হবে। এটা ঠিক সাইফ স্পোর্টিং প্রতিপক্ষ হিসেবে দুর্বল ছিল না। দ্বিতীয় পর্বে প্রথম ম্যাচেই ঢাকা আবাহনীকে পরাজিত করে তাদের শক্তির জানান দেয়। এরপর থেকেই ছন্দ হারিয়ে ফেলে। ড্র তো বটেই এমনকি মোহামেডানের কাছে ৩-০ গোলে হেরে যায় সাইফ স্পোর্টিং। শেখ জামাল দুর্দান্ত গতিতেই ছুটছিল। শক্তির বিচারে তাদের জেতার কথা। গতকাল জিততে পারলে সুবিধাজনক অবস্থানেই থাকত শেখ জামাল। শীর্ষ থেকেই পরবর্তী ম্যাচে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে লড়তে পারত। এর পরের ম্যাচ ঢাকা আবাহনীর সঙ্গে। শেষ ম্যাচটি ফরাশগঞ্জের বিপক্ষে অর্থাৎ সাইফকে হারাতে পারলে কঠিন সময়ের বড় একটা বাধা দূর করতে পারত রক্সির শিষ্যরা।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচেও গতকাল শেখ জামালকে শেখ জামাল রূপে দেখা যায়নি। বরং শুরু থেকেই সাইফের ক্যারিশমা চোখে পড়ে। যার প্রমাণ মিলে ৮ মিনিটে গোল দিয়ে।  শেরহ্যাম এগিয়ে রাখেন সাইফকে। অথচ ডিফেন্স একটু সতর্ক থাকলেই গোল এড়ানো যেত। কেন জানি শেখ জামালের ডিফেন্স লাইনকে এলোমেলো মনে হচ্ছিল।

যাক স্বস্তি ফিরে আসে কিছুক্ষণের মধ্যেই। ২২ মিনিটে সমতা ফেরান সলোমন কিং। যাকে এবার শেখ জামালের কিংই  বলা যায়। এরপর খেলা নিয়ন্ত্রণে নিয়ে নেয় হলুদ জার্সিধারীরা। আক্রমণ আর আক্রমণ। মনে হচ্ছিল প্রথমার্ধে এগিয়ে যাবে শেখ জামাল।

না সুযোগ নষ্ট করলে বল কি আর জালে জড়ায়। দ্বিতীয়ার্ধেও আর গোল হয়নি। মূল্যবান ২ পয়েন্ট হারিয়ে মাঠ ছাড়তে হয় শেখ জামালকে। এই ড্রয়ের পরও শিরোপা রেসে ফিরে আসার সম্ভাবনা নেই সাইফের। কিন্তু বড় একটা ধাক্কা খেল শেখ জামাল। শেষ ম্যাচে দুর্বল প্রতিপক্ষ বলে ধরে নেওয়া যায় ফরাশগঞ্জকে হারাবে শেখ জামাল। কিন্তু তাদের শিরোপা নির্ভর করছে দুই আবাহনীর ম্যাচের ফলের ওপর।

 

সর্বশেষ খবর