সোমবার, ১৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

রয়ের ব্যাটিং ঝড়ে ইংল্যান্ডের জয়

ক্রীড়া ডেস্ক

রয়ের ব্যাটিং ঝড়ে ইংল্যান্ডের জয়

অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ার সামনে দাঁড়াতেই পারেনি ইংল্যান্ড। কিন্তু ওয়ানডে সিরিজে শুরুটা করল দারুণভাবে। প্রথম ম্যাচে উইকেটে অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজে এগিয়ে গেল ইংল্যান্ড। অ্যারন ফিঞ্চের সেঞ্চুরিতে ভর করে ৮ উইকেটে ৩০৪ রান সংগ্রহ করে স্বাগতিকরা। ফিঞ্চ ১০৭, স্টোয়ানিম ৬০, মিচেল মার্শ উল্লেখ করার মতো ৫০ রান সংগ্রহ করেন। ইংল্যান্ডের পক্ষে লিয়াম প্লাঙ্কেট ৩, আদিল রশিদ ২ উইকেট পান।

৩০৫ রানের লক্ষ্যে নিয়ে খেলতে নেমে ৬০ রানে ২ উইকেট হারিয়ে কিছুটা বিপাকে পড়ে যায় সফরকারীরা। কিন্তু জেমন রয়ের মারমুখী ব্যাটিংয়ে ইংলিশরা যেন প্রাণ ফিরে পায়। ডান হাতি এই ব্যাটসম্যান ১৫১ রানের বিধ্বংসী এক ইনিংস উপহার দেন মেলবোর্নের দর্শকদের। তার দৃঢ়তাপূর্ণ

ব্যাটিংয়ে ৭ বল বাকি ও হাতে ৫ উইকেট রেখে জিতে যায় ইংল্যান্ড।

বড় সংগ্রহ পেরুতে শুরুটা যেমন দরকার ছিল, তেমনই করেছেন ইংল্যান্ডের ওপেনার রয়। জনি বেয়ার স্টোরের সঙ্গে ২০ বলের উদ্বোধনী জুটিতে ৫৪ রান তুলেছেন তিনি। যার মধ্যে বেয়ার স্টোরের অবদান মাত্র ১৪। জুটি ভেঙে বেয়ার স্টোর আউট হওয়ার পর হেলসও ফিরেছেন ৪ রান করে। পরে জো রুটকে সঙ্গী করে ব্যাটিংয়ে রীতিমতো ঝড় তুলেছেন রয়। তাদের ২২১ রানের জুটিই মূলত ম্যাচ থেকে অস্ট্রেলিয়াকে ছিটকে দেয়।

শেষ পর্যন্ত মিচেল মার্শের শিকার হয়ে রয় যখন ফিরেছেন তখন জয়টা কেবল সময় ব্যাপার ইংল্যান্ডের। ১৬টি চার ও ৫টি ছক্কায় সাজানো ১৮১ রানের ইনিংসে দেশের হয়ে রেকর্ড গড়েছেন রয়। এটি এখন ইংল্যান্ডের কোনো ব্যাটসম্যানের ওয়ানডেতে সর্বোচ্চ ব্যক্তিগত রান। ২০১৬ সালে নটিংহামে পাকিস্তানের বিপক্ষে ১২২ বলে ১৭১ রান করেছিলেন অ্যালেক্স হেলস।

সর্বশেষ খবর