মঙ্গলবার, ২৩ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

দুই জায়ান্টের গোল উৎসব

ক্রীড়া ডেস্ক

দুই জায়ান্টের গোল উৎসব

মেসি রোনালদোর জোড়া গোল

লিওনেল মেসি একের পর এক রেকর্ড গড়বেন, এ আর নতুন কী! মাঠে নামলেই যখন তখন রেকর্ড হয়ে যায় মেসির। রবিবারও একটা রেকর্ড গড়লেন তিনি। রিয়াল বেটিসের মাঠে বার্সেলোনাকে ৫-০ গোলের জয় উপহার দিয়েছেন মেসি-সুয়ারেজ-রাকিটিচ। মেসি ও সুয়ারেজ দুটি করে এবং রাকিটিচ একটি গোল করেছেন। এর মধ্য দিয়ে লা লিগার প্রথম ফুটবলার হিসেবে লিওনেল মেসি টানা ১০ মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে কমপক্ষে ২৫টি গোল করার গৌরব অর্জন করলেন। রবিবার কেবল মেসিরাই নন, গোল উৎসব করেছেন ক্রিস্টিয়ানো রোনালদোরাও।

দীর্ঘদিন পর দুর্দান্ত এক জয় পেল রিয়াল মাদ্রিদ। টানা ব্যর্থতায় ক্লান্ত রিয়ালের সব দুঃখ যেন দূর হয়ে গেল এক জয়েই। রবিবার লা লিগার ম্যাচে ৭-১ গোলে দিপোর্তিভোকে উড়িয়ে দেয় রিয়াল মাদ্রিদ। দলের পক্ষে দুটি করে গোল করেন ক্রিস্টিয়ানো রোনালদো, গেরেথ বেলে ও ন্যাচো। এছাড়াও একটি গোল করেন ক্রোয়েশিয়ান তারকা লুকা মডরিচ। এ জয়ে ১৯ ম্যাচে ৩৫ পয়েন্ট সংগ্রহ করে চারে উঠে এল রিয়াল মাদ্রিদ। ২০ ম্যাচে ৫৪ পয়েন্ট সংগ্রহ করে শীর্ষে অবস্থান করছে বার্সেলোনা। অ্যাটলেটিকো মাদ্রিদ ৪৩ পয়েন্ট নিয়ে দুইয়ে এবং ভ্যালেন্সিয়া ৪০ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে।

লা লিগায় গোলদাতার তালিকায় লিওনেল মেসি শীর্ষস্থান আরও ভালোভাবে আঁকড়ে ধরলেন। ২০ ম্যাচে ১৯ গোল করেছেন এ আর্জেন্টাইন তারকা। ক্রিস্টিয়ানো রোনালদো করেছেন মাত্র ৬ গোল। লুইস সুয়ারেজ ১৫ গোল নিয়ে দুই নম্বরে আছেন। এসিস্টের দিক দিয়েও মেসি এগিয়ে আছেন। তিনি ৯টি গোলে এসিস্ট করেছেন। সমান সংখ্যক এসিস্ট করেছেন সেল্টা ভিগোর ড্যানিশ ফুটবলার পাইনে সিসটো। ইউরোপিয়ান গোল্ডেন বুটের লড়াইয়েও লিওনেল মেসি অনেকটা উপরে উঠে এলেন। ২৪ ম্যাচ ২১ গোল করে ৪২ পয়েন্ট নিয়ে সবার উপরে আছেন টটেনহ্যামের হ্যারি কেইন। মেসি দুই গোল পিছিয়ে থাকলেও তিনি ম্যাচ কম খেলেছেন চারটি। ২০টি করে গোল করে যৌথভাবে দুইয়ে আছেন পিএসজির উরুগুইয়ান তারকা এডিনসন কাভানি এবং লেজিওর ইতালিয়ান তারকা সিরো ইমোবাইল।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর