সোমবার, ২৯ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

ইংল্যান্ডকে হারিয়ে প্রতিশোধ যুবাদের

ক্রীড়া প্রতিবেদক

ইংল্যান্ডকে হারিয়ে প্রতিশোধ যুবাদের

লিগ পর্বে ইংলিশ যুবাদের কাছে বড় ব্যবধানে হেরে গ্রুপ রানার্স আপ হয়েছিল সাইফ বাহিনী। ওই ম্যাচে হাফ সেঞ্চুরি করেছিলেন আফিফ। গতকাল ইংলিশ যুবারা প্রথমে ব্যাট করে ২১৬ রানে গুটিয়ে যায়। ফিল্ডিংয়ে নেমে টাইগার যুবারা নিয়ন্ত্রিত বোলিং করেন। বাঁ হাতি পেসার কাজী অনিক দুর্দান্ত বোলিং করে প্রথম আঘাত হানেন ইংলিশ শিবিরে। পরবর্তীতে ধাক্কা দেন আফিফ তার অফ স্পিনের ঘূর্ণিতে। দারুণ বোলিং করে প্রতিপক্ষের ৩ উইকেট তুলে নেন আফিফ। এরই মধ্যে ইংলিশ যুবাদের মধ্যে সর্বোচ্চ ৭৪ রান করেন লিয়াম ব্যাংকস। হ্যারি ব্রুকসকে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে তিনি যোগ করেন ১২৬ রান। ব্রুক করেন ৬৬ রান। টাইগার যুবাদের পক্ষে ৩টি করে উইকেট নেন আফিফ ও হাসান। ২টি উইকেট নেন বাঁ হাতি পেসার অনিক। ২১৭ রানের টার্গেটে খেলতে নেমে ধারাবাহিকভাবে উইকেট হারাতে থাকে টাইগার যুবারা। এক পর্যায়ে ৮২ রানে ৩ উইকেট হারানোর পর মনে হচ্ছিল এবারও ইংলিশ যুবাদের কাছে হারতে যাচ্ছে। সেই অবস্থায় দলের হাল ধরেন অধিনায়ক সাইফ ও সহ অধিনায়ক আফিফ। দুজনে চতুর্থ উইকেট জুটিতে যোগ করেন ৬৬ রান। ওপেনার সাইফ ৫৯ রানের ইনিংস খেলেন ৮৯ বলে। আফিফ ম্যাচ জেতা হতে অল্প দূরে থাকতে সাজঘরে ফিরেন। তখন তার নামের পাশে লেখা ৭১ রানের জ্বলজ্বলে ইনিংস। ৮৬ বলের ইনিংসটিতে ছিল ৭টি চার ও ১টি ছক্কা। ১৮ রানে ৩ উইকেট এবং ৭১ রানের ইনিংস খেলে আফিফ ম্যাচসেরা হন। ইংলিশ যুবাদের হারিয়ে দারুণ উচ্ছ্বসিত অধিনায়ক সাইফ, ‘দলের জয়ে অবদান রাখতে পেরে ভালো লাগছে। আমরা এসেছিলাম ভালো খেলতে। আমরা সবাই সেরাটাই খেলেছি।’

এদিকে প্লেট চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯। চ্যাম্পিয়ন হতে শ্রীলঙ্কা যুব দল ৩ উইকেটে হারিয়েছে গত আসরের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে। প্রথমে ব্যাট করে ক্যারিবীয় যুবারা অলিক আথানাজের সেঞ্চুরিতে ৫০ ওভারে ৫ উইকেটে ২৫৪ রান করে। আথানাজে খেলেন ১১০ রানের ইনিংস। শ্রীলঙ্কান যুবাদের চ্যাম্পিয়ন করেন হাসিথ বয়াগোদা ১১৬ রানের ইনিংস খেলে। অবশ্য আরেক ওপেনার ধনঞ্জয় লক্ষণ করে ৯৮ রান।

সংক্ষিপ্ত স্কোর :

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯: ২১৬/১০, ৪৭.২ ওভার (ব্যান্টন ৬, ব্যাঙ্কস ৭৪, ব্রুক ৬৬, জ্যাকস ২, উডস ৪, ট্রিনথ ১, ডেভিস ২৬, সিসোদিয়া ২০, ফিঞ্চ ২, ব্যাম্বার ৬*, পেনিংটন ১। হাসান ৩/২৯, অনিক ২/৪৬, রবিউল ১/২৭, টিপু ০/৫০, রাকিব ১/৩৯, আফিফ ৩/১৮, সাইফ ০/৬)।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ : ২২০/৫, ৪৭.৩ ওভার (পিনাক ৭, সাইফ ৫৯, আমিনুল ২০, হৃদয় ১০, আফিফ ৭১, রাকিব ২৮*, শাকিল ৬*। ব্যাম্বার ১/৩২, ফিঞ্চ ২/৩৬, সিসোদিয়া ১/৩২, উডস ১/২৭)

ফল: বাংলাদেশ অনূর্ধ্ব-১৯  ৫ উইকেটে জয়ী

ম্যাচসেরা: আফিফ হোসেন

সর্বশেষ খবর