শুক্রবার, ১৬ মার্চ, ২০১৮ ০০:০০ টা

ঘাম ঝরানো জয়ে ফাইনালে জিমিরা

বাংলাদেশ ৩-২ শ্রীলঙ্কা

ক্রীড়া প্রতিবেদক

ঘাম ঝরানো জয়ে ফাইনালে জিমিরা

গ্রুপ পর্বে গোলের বন্যায় ভাসিয়ে দিয়েছিল বাংলাদেশ। তিন ম্যাচে থাইল্যান্ড ৫-০, হংকং ৫-১ ও আফগানিস্তানকে ২৫-০ গোলে বিধ্বস্ত করেছিলেন রাসেল মাহমুদ জিমিরা। তিন ম্যাচে ৩৫ গোল। অথচ সেমিফাইনালে পার পেল কি না ভাগ্যের জোরে? গতকাল ওমানের রাজধানী মাসকাটে অনুষ্ঠিত বাংলাদেশ ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কার বিপক্ষে। বাংলাদেশ তুলনায় দুর্বল হলেও শ্রীলঙ্কাকে যে গোলের বন্যায় ভাসানো যাবে না তা কোচ মাহবুব হারুন ভালোভাবে জানতেন। পরিসংখ্যানে জয়ের রেকর্ড বেশি থাকলেও মাঝেমধ্যে লঙ্কানরা শুধুই ঘামই ঝরাত না বাংলাদেশকে চিন্তায় ফেলে দিত।

হারুন বলেছিলেন, যোগ্যতা দিয়েই শ্রীলঙ্কা শেষ চারে জায়গা করে নিয়েছে। সুতরাং আমাদের সেরা খেলা খেলতেই হবে। তা না হলে ফাইনালে খেলা মুশকিল হয়ে পড়বে। সত্যি সত্যি তাই হচ্ছিল ৩-২ গোলে জিতে বাংলাদেশ ফাইনালে জায়গা করে নিয়েছে ঠিকই। কিন্তু দুবার পিছিয়ে ছিল। জয় পেতে জান-প্রাণ দিয়ে লড়েন লঙ্কানরা। প্রথমে গোল করে তারা এগিয়েও যান। পরে রুম্মন সরকার সমতা ফেরান। কিছুক্ষণ পরই পুনরায় এগিয়ে যায় শ্রীলঙ্কা।

জয় ধরে রাখতে শ্রীলঙ্কা ডিফেন্সশিপ হয়ে পড়লে আক্রমণ চালিয়েও গোলের দেখা পাচ্ছিল না বাংলাদেশ। জিমিরা আগের তিন ম্যাচে জ্বলে উঠলেও কাল ছিল বড্ড ম্লান। কোনো ক্যারিশমাই কাজে আসছিল না। সময় যত বাড়ছিল বাংলাদেশের ম্যাচে ফেরা কষ্টকর হয়ে পড়ছিল। শেষ পর্যন্ত রুম্মন সরকারের গোলে স্বস্তি আসে বাংলাদেশের শিবিরে। এরপরই বাংলাদেশ ম্যাচ নিয়ন্ত্রণে নেয়। মিলন গোল করলে ঘাম ঝরানো ম্যাচে বাংলাদেশ ফাইনালে উঠে যায়। বাছাই পর্বে চ্যাম্পিয়ন হয়ে জিমিরা ইন্দোনেশিয়া এশিয়ান গেমসে খেলতে চান। দেখা যাক ফাইনালে জয় পেয়ে বাংলাদেশ সেই প্রত্যাশা পূরণ করতে পারে কি না।

সর্বশেষ খবর