সোমবার, ২৬ মার্চ, ২০১৮ ০০:০০ টা
কমনওয়েলথ গেমসে বাংলাদেশ

শুটিং ঘিরেই যত প্রত্যাশা

ক্রীড়া প্রতিবেদক

শুটিং ঘিরেই যত প্রত্যাশা

৪-১৫ এপ্রিল অস্ট্রেলিয়ার গোলকোস্টে অনুষ্ঠিত হবে কমনওয়েলথ গেমস। বাংলাদেশ এবার অ্যাথলেটিকস, সাঁতার, ভারোত্তোলন, বক্সিং ও কুস্তিতে অংশ নেবে। গতকাল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের অডিটোরিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে গেমসে অংশগ্রহণ ও সম্ভাবনা নিয়ে কথা বলেছেন বিওএর কর্মকর্তারা। সংবাদ সম্মেলনে বিওএর মহাসচিব সৈয়দ শাহেদ রেজা ও সহ-সভাপতি এবং কন্টিনজেন্টের সেফ দ্য মিশন নাজিমউদ্দিন চৌধুরী গেমসে শুটিং নিয়েই প্রত্যাশাটা বেশি করেছেন। শাহেদ রেজা জানালেন, শুটিং থেকেই পদক আসার সম্ভাবনা রয়েছে। নাজিমউদ্দিনের কণ্ঠেও ছিল একই সুর।

শুটিং দলই সবার আগে অস্ট্রেলিয়া গেছে। কন্টিনজেন্টের সবচেয়ে বড় দল এই ডিসিপ্লিনেরই। ১৩ জন শুটারের সঙ্গে আছেন তিন কোচ ও ২ অফিসিয়াল। দ্বিতীয় সর্বোচ্চ ৬ সদস্যের দল যাবে ভারোত্তোলনে। পাঁচজন ভারোত্তোলকের সঙ্গে যাচ্ছেন এক কোচ।

১৯৯০ সালে কমনওয়েলথ গেমসে বাংলাদেশ শুটিংয়ে প্রথম সোনা জিতে আতিক ও নিনির যৌথ প্রচেষ্টায়। ২০০২ সালে ম্যানচেস্টারে সোনা জেতেন আসিফ। এবার সোনার ব্যাপারে ততোটা আশাবাদী না হলেও অন্তত পদকের আশা করছেন বিওএর কর্মকর্তারা। গোলকোস্টে ১৩ জন শুটার অংশ নেবেন ৮ ইভেন্টে। সেফ দ্য মিশন নাজিমউদ্দিন চৌধুরী বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনেরও সভাপতি। তিনি বলেন, সোনা জিতলে ১০ লাখ, রৌপ্য জিতলে ৭ লাখ ও তামা পেলে ৫ লাখ টাকা বিজয়ী শুটারকে দেওয়া হবে। অন্যদিকে বিওএর ঘোষণা দেওয়া আছে আগেরই। সোনা ১০, রৌপ্য ও তামা জিতলে ৩ লাখ টাকা।

শনিবার সবার আগে শুটিং দল গোলকোস্টে গেছে। অন্য ডিসিপ্লিনের খেলোয়াড়রা যেতে শুরু করবেন ৩১ মার্চ থেকে। গেমসে বাংলাদেশের খেলা শুরু হবে ৫ এপ্রিল। ওইদিন সাঁতার, বক্সিং ও ভারোত্তোলনে অংশ নেবে বাংলাদেশ।

সর্বশেষ খবর