শুক্রবার, ৩০ মার্চ, ২০১৮ ০০:০০ টা

সাকিবের লাল দল জয়ী

ক্রীড়া প্রতিবেদক

সাকিবের লাল দল জয়ী

কোর্টনি ওয়ালশকে মাঠে দেখেই ছুটে আসেন মাহমুদুল্লাহ রিয়াদ। একটু পর সাকিব আল হাসানও গুরুর সঙ্গে সাক্ষাৎ করতে ছুটে আসেন। শ্রীলঙ্কার নিদাহাস ট্রফিতে খেলার পর ছুটিতে চলে গিয়েছিলেন ওয়ালশ। তারপর গতকালই প্রথম শেরেবাংলা স্টেডিয়ামে আসেন। মাহমুদুল্লাহ ও সাকিবের সঙ্গে আলাদাভাবে বেশ কিছুক্ষণ সময় ধরে কথা বলেন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি। তারপর বিসিবি লাল দল ও বিসিবি সবুজ দলের টি-২০ প্রস্তুতি ম্যাচ উপভোগ করেন। মাহমুদুল্লাহর সবুজ দল প্রথমে ব্যাটিং করে। প্রথম ইনিংসের পুরোটা সময় মাঠেই ছিলেন ওয়ালশ। খেলা দেখার ফাঁকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার সুমন, ক্রিকেট অপারেসন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানের সঙ্গে ড্রেসিংরুমের সামনে বসে আড্ডায় মসগুল হয়ে পড়েছিলেন উইন্ডিজ কোচ।

প্রথম ইনিংসের পর বেশ চিন্তিত দেখাল ওয়ালশকে। গালে হাত দিয়ে মাঠের দিকে তাকিয়ে ছিলেন বেশ কিছুক্ষণ! হয়তো মাহমুদুল্লাহর সবুজ দলের হ-য-ব-র-ল ব্যাটিং দেখেই ভাবনায় পড়ে গিয়েছিলেন! গতকাল যে মাত্র ৯৬ রানেই অলআউট হয়ে যায় সবুজ দল। তবে বল হাতে দাপট দেখিয়েছেন সাকিব। ৪ ওভার বল করে মাত্র ১৮ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন। অনেক দিন ইনজুরিতে পড়ে থাকার পর কেবলমাত্র নিদাহাস ট্রফির ফাইনালে খেলার সুযোগ পেয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। ঢাকা প্রিমিয়ার লিগেও তার খেলা হয়নি। কেন না এবারই প্রথমবারের মতো ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগে উঠতে ব্যর্থ হয়েছে সাকিবের দল ঢাকা মোহামেডান। অনেক দিন অবসর। কিন্তু সাকিবের তো ম্যাচ খেলার দরকার ছিল। কেন না আগামী সোমবার যে তিনি আইপিএল খেলতে ঢাকা ছাড়ছেন। তাই প্রস্তুতি ম্যাচে পারফর্ম করাটা জরুরি ছিল।

গতকাল শেরেবাংলায় সাকিব যেমন দাপট দেখালেন, তার দলের অন্য বোলাররাও প্রতিপক্ষের ব্যাটসম্যানদের ওপর ছড়ি ঘোরালেন। মাত্র ১৮ রানেই মাহমুদুল্লাহর দলের ৪ ব্যাটসম্যান ড্রেসিংরুমে। এক সময় মনে হচ্ছিল হয়তো সবুজ দলের দলীয় হাফ সেঞ্চুরিও হবে কিনা! কিন্তু শেষ পর্যন্ত স্কোর লাইনটা ৯৬ হয়েছে।

টার্গেট মাত্র ৯৭ বলে গতকাল ব্যাট হাতে ওপেন করতে নামেন সাকিব নিজেই। বাইশগজে গিয়ে দেলোয়ারের প্রথম দুই বলেই দুই বাউন্ডারি হাঁকান- একটি ডিপ মিড উইকেট দিয়ে, আরেকটি স্কোয়ার লেগ দিয়ে। এরপর আরও একটি বাউন্ডারি হাঁকিয়েছেন। তারপরই ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন বিশ্বসেরা অলরাউন্ডার। ১১ বলে করেছেন ১৫ রান। সাকিবের লাল দল জিতে যায় ৬ উইকেটে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর