শিরোনাম
মঙ্গলবার, ৫ জুন, ২০১৮ ০০:০০ টা

নেইমারের গোলে মেসির স্বস্তি

ক্রীড়া ডেস্ক

নেইমারের গোলে মেসির স্বস্তি

মাঠে ফিরেই গোল পেয়েছেন ব্রাজিলিয়ান ফুটবল তারকা নেইমার। ইনজুরি কাটিয়ে রবিবার লন্ডনে প্রীতি ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামেন নেইমার। অনুশীলনে চোট পাওয়ায় তার খেলার কথা ছিল না। তারপরও কোচ তিতে দ্বিতীয়ার্ধে শুরুতেই নেইমারকে মাঠে নামান। এ সময় খেলা গোলশূন্য ড্র ছিল। নেইমার নেমেই ব্রাজিলের চেহারা পাল্টে দেন। একের পর এক আক্রমণ করে ক্রোয়েশিয়ার রক্ষণভাগ ভেঙে ফেলে ব্রাজিল।

৬৯ মিনিটে নেইমারের অসাধারণ গোলেই এগিয়ে যায় ব্রাজিল। শেষ পর্যন্ত ২-০ গোলে জিতে মাঠ ছাড়ে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। নেইমারের গোল ও ব্রাজিলের জয়ে আর্জেন্টাইন ভক্তদের খুশি না হওয়ারই কথা। কেননা নেইমার ছন্দে ফেরা মানে ব্রাজিলের বিশ্বকাপ জেতার সম্ভাবনা উজ্জ্বল হবে।

নেইমার চেনা রূপে ফেরায় আর্জেন্টাইন সমর্থকরা হয়তো খুশি হতে পারেননি। তবে নেইমারের প্রত্যাবর্তনে স্বস্তি প্রকাশ করেছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। তিনি বলেন, আমার লক্ষ্য একটাই এবার আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো। তবে নেইমার মাঠে ফিরেই গোল করেছেন এতে আমি খুশি। ও সত্যিই একজন অসাধারণ ফুটবলার। এক দলে দীর্ঘ সময়ে খেলেছি। নেইমারের সঙ্গে আমার বন্ধুত্ব রয়েছে। ইনজুরিতে পড়ার পর ওর বিশ্বকাপ খেলা অনিশ্চিত হয়ে পড়েছিল। বন্ধু হিসেবে আমিও চিন্তায় ছিলাম।

মেসি বলেন, ক্রোয়েশিয়ার বিপক্ষে নেইমার ৯০ মিনিট খেলেননি। যতক্ষণ খেলেছেন দর্শকদের মাতিয়ে রেখেছিলেন। অসাধারণ গোলও করেছেন। এতে করে আমি নিশ্চিত বিশ্বকাপে নেইমার পুরো ফিট অবস্থায় মাঠে নামবেন। একজন ফুটবলার কখনো চাইবে না কোনো দক্ষ খেলোয়াড় ইনজুরির কারণে বিশ্বকাপের বাইরে থাকুক। আমি মনে প্রাণে চেয়েছি বন্ধু নেইমার বিশ্বকাপে খেলুক। আমার বিশ্বাস নেইমারকে নিয়েই ব্রাজিল বিশ্বকাপে নামবে। এটা ফুটবলপ্রেমীদের জন্য হবে বড় সুসংবাদ।

সর্বশেষ খবর