শুক্রবার, ২২ জুন, ২০১৮ ০০:০০ টা

‘পাড়ি দিতে হবে কঠিন পথ’

ক্রীড়া ডেস্ক

‘পাড়ি দিতে হবে কঠিন পথ’

প্রথম ম্যাচেই আলো ছড়িয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। সাবেক বিশ্বচ্যাম্পিয়ন স্পেনের সঙ্গে উদ্বোধনী ম্যাচে ৩-৩ ড্র করেছেন তারা। পর্তুগালের তিনটি গোলই করেছেন রোনালদো। প্রথম ম্যাচেই হ্যাটট্রিক করে ফুটবল প্রেমীদের প্রশংসা পেয়েছেন। ‘বি’ গ্রুপে দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে পর্তুগাল। ১-০ গোলে আফ্রিকার প্রতিনিধি মরক্কোকে পরাজিত করেছে তারা। গোল করেছেন সেই রোনালদোই। দুই ম্যাচে তারা স্পেনের সঙ্গে যৌথভাবে চার পয়েন্ট সংগ্রহ করেছে। তবে দ্বিতীয় রাউন্ডে পর্তুগাল খেলবে কি না তা এখনো নিশ্চিত নয়। ২৫ জুন ইরানের বিপক্ষে গ্রুপে শেষ ম্যাচ খেলতে হবে তাদের। হেরে গেলেই পর্তুগালের বিদায় ঘণ্টা বেজে যাবে।

ইরান দুর্বল প্রতিপক্ষ বলে অনেকে ভাবছেন পর্তুগাল জয় নিয়েই নক আউট পর্ব নিশ্চিত করবে। রোনালদো অবশ্য বলেছেন ইরানকে হালকা করে দেখার সুযোগই নেই। ওরা খুবই গতিময়। স্পেনের কাছে হারলেও ঘাম ঝরিয়ে দিয়েছে। প্রথম ম্যাচে শক্তিশালী মরক্কোকে পরাজিত করেছে। সুতরাং এই দলকে কেউ দুর্বল বললে বোকামি করবে। আমরা জেতার জন্য মরিয়া হয়ে লড়বো। ইরানও মরণ কামড় দেবে। জিতলে তো তাদের শেষ ষোল নিশ্চিত।’

দুই ম্যাচে চার গোল দেওয়ায় রোনালদোর এবার সর্বোচ্চ গোলদাতা হওয়ার সম্ভাবনা রয়েছে। বিষয়টি নিয়ে রোনালদো মোটেই ভাবছেন না। বললেন, ‘ব্যক্তিগত অর্জনের চেয়ে দেশের সাফল্যটাই আমার কাছে গুরুত্বপূর্ণ। দ্বিতীয় রাউন্ডে ওঠা মানেই মরণ ফাঁদে পা দেওয়া। হয় জিতো না হয় দেশে ফিরো। ইরানকে হারাতে পারলেও আমাদের রেহাই নেই। সামনের পথ অনেক কঠিন। যেতে হবে অনেক দূর। বিশ্বকাপ জিততে হলে শেষ ষোলোর পর কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল সব শেষে ফাইনাল। প্রতিটি ম্যাচই জিততে হবে। অনেক কঠিন পথ, তবে ভালো খেললেই সব ভয়কে জয় করা সম্ভব। সেই ধরনের প্রস্তুতি নিয়ে খেলতে এসেছি। কঠিন লড়াইয়ে নেমেছি। জানি না শেষ পর্যন্ত কতদূর যেতে পারব।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর