শুক্রবার, ২২ জুন, ২০১৮ ০০:০০ টা

ব্রাজিলকে চ্যালেঞ্জ কোস্টারিকার

ক্রীড়া প্রতিবেদক, রাশিয়া থেকে

ব্রাজিলকে চ্যালেঞ্জ কোস্টারিকার

অনুশীলনে বেশ খোশ মেজাজেই আছেন নেইমার, সিলভারা। কিন্তু এই হাসি কি আজ ধরে রাখতে পারবেন ব্রাজিলিয়ান ফুটবলাররা —এএফপি

ব্রাজিল বনাম কোস্টারিকা ম্যাচ। শক্তির বিচারে নেইমাররা ফেবারিট। কোস্টারিকা হারলে তাদের আর দ্বিতীয় রাউন্ডে খেলার সম্ভাবনা থাকবে না। ব্রাজিল হারলেও তাদের বিদায় ঘণ্টা অনেকটাই বেজে যাবে। এমন কঠিন লড়াইয়ে দুই দল মুখোমুখি হচ্ছে। সন্ধ্যা ৬টায় ম্যাচটি শুরু হবে। ব্রাজিলিয়ান কোচ তিতে বলেছেন, ‘সুইজারল্যান্ডের সঙ্গে ড্র করাটা আমাদের জন্য চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। তবে অতীত অতীতই, এখন আমরা চেনারূপে ফিরতে চাই। কোস্টারিকাকে হারিয়ে সমর্থকদের মুখে হাসি ফোটাতে চাই।

তিতে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী। তাহলে কি কোস্টারিকা পরাজয় মেনেই মাঠে নামবে? কোচ অস্কার রামিরেসও কম যান না। তিনি ব্রাজিলকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন। বলছেন, ‘আমরা এত দুর্বল নয় যে, ম্যাচের আগেই পরাজয় মেনে নেব। ব্রাজিল অবশ্যই বিশ্ব ফুটবলে শক্তিশালী দল। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন তারা। সুতরাং ওদের ফেবারিট মানতেই হবে। কিন্তু কোনো অবস্থায় ছেড়ে কথা বলব না। শক্তি আমাদেরও রয়েছে। যদিও প্রথম ম্যাচ হেরে গেছি। ছেলেরা তো ভালোই খেলেছিল।

অস্কার বলেন, ‘ব্রাজিলকে হারাতে সব রণকৌশল ঠিক করে রেখেছি। আমাদের যে দুর্বলতা প্রথম ম্যাচে ধরা পড়েছিল তাও ঝালাই করে নিয়েছি। শুধু তাই নয়, ব্রাজিলের ভিডিও ফুটেজ দেখে ওদের দুর্বলতা চিহ্নিত করেছি। যা কাজে লাগাতে পারব আশা রাখি। আমাদের মধ্য মাঠ ও আক্রমণ ভাগে নির্ভরযোগ্য খেলোয়াড় রয়েছে। গোলে থাকবেন কেইলর নাভাস। ব্রাজিলকে হারানোর সামর্থ্য আমাদের আছে।

নাভাস বলেন, ‘বাঁচা-মরার ম্যাচ। জিততেই হবে আমাদের। তা না হলে দ্বিতীয় রাউন্ডের দরজা বন্ধ হয়ে যাবে। সবাইকে সেরা খেলাটা খেলতে হবে। সব অস্ত্রই প্রয়োগ করবো। ব্রাজিলের কৌশল আমাদের ভালো মতই জানা আছে। সুতরাং এখানে ভয়ের কিছু দেখছি না। ব্রাজিলকে হারিয়ে বুঝিয়ে দিতে চাই, আমরাও পারি। ব্রাজিল বিশ্বকাপে নকআউট পর্ব খেলেছি। এটাই আমাদের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে।’

সর্বশেষ খবর