মঙ্গলবার, ৩ জুলাই, ২০১৮ ০০:০০ টা

ব্রাজিলের জয়ে বাংলাদেশে উৎসব

ক্রীড়া ডেস্ক

ব্রাজিলের জয়ে বাংলাদেশে উৎসব

আর্জেন্টিনার বিদায়ে ব্রাজিলের সমর্থকরাও টেনশনে ছিলেন। দ্বিতীয় রাউন্ডে মেসির মতো নেইমারকেও ফিরে যেতে হয় কি-না? না, বিশ্বসেরা দুই ফুটবলার মেসি ও রোনালদো কোয়ার্টার ফাইনালে না উঠলেও ৬ষ্ঠ বিশ্বজয়ের পথে এগিয়ে যাচ্ছে নেইমারের ব্রাজিল। নকআউট পর্বে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল পাঁচবারের চ্যাম্পিয়নরা।

ম্যাচে ফেবারিট। তবু বাংলাদেশে ব্রাজিল সমর্থকদের দুশ্চিন্তার শেষ ছিল না। কেননা প্রতিপক্ষ মেক্সিকোও শক্তিশালী। গত বিশ্বকাপে ঘরের মাঠেই ব্রাজিল তাদের বিপক্ষে ড্র করেছিল। এবার গ্রুপের প্রথম ম্যাচে চ্যাম্পিয়ন জার্মানিকে ধরাশায়ী করে চমক দেখিয়েছিল মেক্সিকানরা। গতকাল ম্যাচের শুরুতে ব্রাজিলকে চাপে রাখে মেক্সিকো। প্রথম ২৫ মিনিটে নেইমারদের খুঁজেই পাওয়া যাচ্ছিল না। প্রথমার্ধে ম্যাচ গোলশূন্য ছিল।

দ্বিতীয়ার্ধে সাম্বার ছন্দে ব্রাজিল ফিরে চেনারূপে। নেইমারের গোলে এগিয়ে যায় তারা। এই গোলের পর বাংলাদেশ যেন সামারা স্টেডিয়ামে পরিণত হয়। উল্লাস আর দেখে কে। অনেকে আনন্দে কেঁদেও ফেলেন। ৮৮ মিনিটে নেইমারের পাসেই গোল করেন ফিরমিনো। জয়ের পর ঢাকাসহ চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বরিশাল ও রংপুরে উৎসবে মেতে ওঠে ব্রাজিলের সমর্থকরা।

সর্বশেষ খবর