বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮ ০০:০০ টা

এবার ফুটবল মাতাবেন বোল্ট

ক্রীড়া ডেস্ক

এবার ফুটবল মাতাবেন বোল্ট

জ্যামাইকান বিদ্যুৎ উসাইন বোল্ট অ্যাথলেটিকস থেকে অবসর নেওয়ার পরই পেশাদার ফুটবল খেলার স্বপ্নের কথা জানিয়েছিলেন। এবার তার স্বপ্ন পূরণ হতে চলেছে। গতকাল অস্ট্রেলিয়ান পেশাদার ফুটবলারদের সঙ্গে অনুশীলনও করেছেন ৩১ বছর বয়সী এই স্প্রিন্টার।

১০০ মিটার ও ২০০ মিটারে বিশ্ব রেকর্ডের মালিক বোল্ট। অলিম্পিকে ৮টি  সোনার পদক জিতেছেন। সব শেষ লন্ডনে অনুষ্ঠিত বিশ্ব অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার পর অবসর নিয়েছেন। বিশ্বের দ্রুততম মানব অস্ট্রেলিয়ার এ-লিগের ক্লাব সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের হয়ে ছয় সপ্তাহ ট্রায়াল দেবেন। বোল্ট জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডে এবং নরওয়ের ক্লাব স্ট্রমসগোসেটের হয়েও ট্রায়াল দিয়েছেন।

সেন্ট্রাল কোস্টের হয়ে ছয় সপ্তাহ ট্রায়ালে ভালো করতে পারলে বোল্টের সঙ্গে চুক্তি হয়ে যেতে পারে ক্লাবটির। চুক্তি হয়ে গেলেই পেশাদার ফুটবলার হিসেবে নাম লেখাবেন উসাইন বোল্ট। তবে এর আগে প্রদর্শনী ফুটবলম্যাচ খেলেছেন জ্যামাইকান তারকা। গতিই তার বড় সম্পদ। সেই সঙ্গে দ্রুত ফুটবলের টেকনিকগুলো আয়ত্ত্ব্ব করতে পারলেই স্বপ্ন পূরণ হয়ে যাবে তার। যেহেতু একটা সুযোগ পেয়েছেন, এই সুযোগটা নিশ্চয়ই হাত ছাড়া করতে চাইবেন না বোল্ট।

সর্বশেষ খবর