বৃহস্পতিবার, ১৯ জুলাই, ২০১৮ ০০:০০ টা

ঝুলেই থাকল প্রিমিয়ার লিগ

ক্রীড়া প্রতিবেদক

ঝুলেই থাকল প্রিমিয়ার লিগ

ঊষা ক্রীড়া চক্রের মতো বড় দল অংশ নেয়নি। তবু প্রিমিয়ার হকি লিগের লড়াই বেশ জমজমাট হয়ে উঠেছিল। আবাহনী, মেরিনার্স বা মোহামেডান চ্যাম্পিয়ন হবে তা বলা যাচ্ছিল না। অনেক দিন পর লিগের লড়াই জমে উঠেছিল। এতে দর্শকরাও সন্তুষ্ট ছিলেন। কিন্তু শেষ হয়েও হলো না শেষ। আদৌ শেষ হবে কিনা এ নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে।

৬ জুন ছিল প্রিমিয়ার লিগের সুপার ফাইভের শেষ লড়াই। ম্যাচ ড্র করলেই চ্যাম্পিয়ন হয়ে যেত মোহামেডান। ম্যাচে গোল করে এগিয়ে গিয়েছিল তারা। মেরিনার্স গোল শোধ করার পরই বাধল বিপত্তি। মোহামেডানের দাবি ছিল গোলটি বৈধ নয়। এরপরই ম্যাচ ভেস্তে গেল। শেষ পর্যন্ত আম্পায়ার রিভিউর সহযোগিতা নিলে গোল বৈধই ঘোষণা করে। এরপরই মোহামেডান আপত্তি তুলেছিল। পরবর্তীতে খেলতেও নামে। কিন্তু মেরিনার্স আপত্তি তোলায় আম্পায়ারের ম্যাচ স্থগিত ঘোষণা করেই মাঠ ছাড়েন।

৪২ দিন পার হয়ে গেছে লিগ কমিটি কোনো সিদ্ধান্তে আসতে পারেনি। ২৩ জুলাই ফেডারেশনের বৈঠক আছে সেখানেও বিষয়টি নিষ্পত্তি হবে কিনা নিশ্চিত নয়। আসলে নিষ্পত্তি কিভাবে হবে সেটাই বড় প্রশ্ন। লিগ কমিটি যা সিদ্ধান্ত দেবে তা দুই দল মানবে কি? এ ব্যাপারে কথা হচ্ছিল মোহামেডান দলের ম্যানেজার আরিফুল হক প্রিন্সের সঙ্গে। তিনি বলেন, আইন যদি মানা হয় তাহলে আমাদের বিজয় ঘোষণা করতে হবে। এ ছাড়া বিকল্প কোনো পথ নেই। দেখেন সেদিন ম্যাচে হকির বৃহত্তর স্বার্থে আমরা মেরিনার্সের গোল মেনে নিয়েছিলাম। ১-১ ড্র ছিল। অধিনায়ক পিন্টু আম্পায়ারের কাছে সময় নিয়ে আমরা মাঠেও ফিরে আসি। মেরিনার্স খেলতে আপত্তি জানাল কেন? ওরা খেললেই আর কোনো সমস্যা হতে না।

অন্যদিকে মেরিনার্সের সাধারণ সম্পাদক হাসান উল্লাহ খান রানা বলেন, দেখেন ৪২ দিন পার হওয়ার পরও ফেডারেশন নীরব রয়েছে। সেদিনও কিন্তু রিভিউ চাওয়ার সিস্টেম ছিল না। এরপরও জেনুইন গোল করার পর আমরা তা মেনে নিই। এখানেও দেখা গেল পরিষ্কার গোল। মোহামেডান তারপরও আপত্তি তুলল। মাঠে তারা নামতেই চাচ্ছিল না। আম্পায়ার বাঁশি বাজিয়ে জানিয়ে দিল তোমাদের ১০ মিনিটের মধ্যে খেলায় ফিরতে হবে। মোহামেডান কি আম্পায়ারের সিদ্ধান্ত মেনেছিল? তাহলে কি একদিনে বাইলজ অনুযায়ী আমাদের বিজয়ী ঘোষণা করা হলো না কেন?

প্রশ্ন ছিল লিগ কমিটি যদি মোহামেডান, আবাহনী ও মেরিনার্সকে চ্যাম্পিয়ন ঘোষণা করে তাহলে তারা মানবেন কিনা? রানা দৃঢ় কণ্ঠে বলেন প্রশ্নই ওঠে না। আইনত আমরা জয়ী হয়েছি। এর বাইরে যদি কোনো সিদ্ধান্ত নেওয়া হয় আমরা আইনের আশ্রয় নিতে বাধ্য হবো।

লিগ কমিটির সেক্রেটারি মনিরুজ্জামান পিলা জানালেন, জার্জ নাজু পদত্যাগ করেছেন। চীনের দুই অ্যাম্পায়ার রিপোর্ট দিয়ে যাননি। তাদের রিপোর্ট পেলেই বিষয়টি নিষ্পত্তি হবে। অথচ প্রিন্স জোর গলায় বলেছেন, পিলা ভাইয়ের এই কথা হাস্যকর। আমার জানামতে ম্যাচের দিনই অ্যাম্পায়ার তাদের রিপোর্ট দিয়ে গেছেন। প্রিন্সও বলেছেন বাইলজ অনুযায়ী আমাদের বিজয়ী ঘোষণা করতে হবে। এই বাইরে কোনো সিদ্ধান্ত মানবো না।

সর্বশেষ খবর