মঙ্গলবার, ২৪ জুলাই, ২০১৮ ০০:০০ টা

জিমিরা কোরিয়া যাচ্ছেন আজ

ক্রীড়া প্রতিবেদক

জিমিরা কোরিয়া যাচ্ছেন আজ

ভারত, পাকিস্তান, কোরিয়া, মালয়েশিয়া এশিয়ান হকির পরাশক্তি। পরের সারিতে চীন ও ওমানের সঙ্গে সমান তালে পাল্লা দেওয়ার শক্তি বাংলাদেশের। ১৮ আগস্ট শুরু হচ্ছে এশিয়ান গেমস। বরাবরের মতো এবার খেলবে বাংলাদেশ। খেলবে স্বাগতিক ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, ওমান, পাকিস্তান ও মালয়েশিয়ার বিপক্ষে। সাবেক বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান ও মালয়েশিয়া থাকায় গ্রুপ থেকে সেমিফাইনালে খেলার স্বপ্ন একটু বেশিই। সেটা বেশ ভালো করেই জানেন হকি দলের কোচ গোপীনাথান কৃষ্ণমুর্তি। জানেন বলেই টার্গেট সেট করেছেন ৬ নম্বর। এজন্য হারাতে হবে মধ্যপ্রাচ্যের দল ওমানকে। ওমান থাকার পরও কোচ ভালো করার বিষয়ে আত্মবিশ্বাসী।  গেমসে দল যাতে ভালো করে, সেজন্য প্রস্তুতি নিতে আজ দক্ষিণ কোরিয়া যাচ্ছেন জিমি, চয়নরা। এর আগে অবশ্য হকি দল ভারত সফরে ৬টি প্রস্তুতি ম্যাচ খেলেছিল।

আজ কোরিয়া যাবে দল। তার আগে কোরিয়া সফর ও এশিয়ান গেমস নিয়ে কথা বলেন কোচ গোপীনাথান, ‘ভারত সফরে আমাদের পারফরম্যান্স ভালো ছিল না।  অনেক ভুল করেছি। দুর্বলতাও ছিল। দেশে ফিরে সেগুলো সংশোধন করতে কাজ করেছি। কাজ কি হয়েছে, সেটা দেখা যাবে কোরিয়া সফরে। সেখানে অনুশীলনের পাশপাশি কয়েকটি প্রস্তুতি ম্যাচ খেলব। পাকিস্তান ও মালয়েশিয়া থাকার পরও গেমসে বাংলাদেশের মূল প্রতিপক্ষ ওমান। গেমসে নিজেদের পারফরম্যান্স নিয়ে বলেন, ‘র‌্যাঙ্কিংয়ের নিচের দলগুলোকে হারাতে হবে। যারা বেশি শক্তিশালী তাদের সঙ্গে লড়াই করতে হবে। মালয়েশিয়া ও পাকিস্তানের সঙ্গে আমরা ভালো হকি খেলে লড়াই করতে চাই। আমরা এশিয়ান র‌্যাঙ্কিংয়ে এখন ৮-এ আছি। যদি এখান থেকে দুই ধাপ ওপরে ওঠা যায় সেটা হবে আমাদের জন্য খুব ভালো।’

এশিয়ান গেমসে বাংলাদেশের প্রথম ম্যাচ ২০ আগস্ট, প্রতিপক্ষ ওমান। ২২ আগস্ট ইন্দোনেশিয়া, ২৪ আগস্ট মালয়েশিয়া, ২৬ আগস্ট থাইল্যান্ড ও ২৮ আগস্ট পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ।

 

সর্বশেষ খবর