শনিবার, ৪ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

পিএসজি ছাড়ছেন না নেইমার

ক্রীড়া ডেস্ক

গুঞ্জনটা অনেক দিন ধরেই বাতাসে ভেসে বেড়াচ্ছে। যোগ দিচ্ছেন বিশ্ব ক্লাব ফুটবলের সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদে। বিশ্বকাপ চলাকালীন পর্তুগিজ স্ট্রাইকার ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়ার পর গুঞ্জনটি আরও শক্তপোক্ত হয়। নেইমারের প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি) ছেড়ে রিয়ালে যোগ দেওয়ার বিষয়টি অনেকেই তখন সময়সাপেক্ষ বলে মনে করেন। কিন্তু এ বিষয়ে কখনই কোনো মন্তব্য করেননি ব্রাজিলিয়ান তারকা। সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার জানিয়েছেন, তিনি পিএসজি ছাড়ছেন না। শুধু তিনি নন, তার সাবেক সতীর্থ আর্জেন্টাইন ফুটবলার জাভিয়ের পাস্তোরও জানিয়েছেন, চলতি মৌসুমে পিএসজি ছাড়া নেইমারের জন্য অসম্ভব।

গত আগস্টে ২২০ মিলিয়ন ইউরো রেকর্ড পারিশ্রমিকে বার্সেলোনা ছেড়ে যোগ দেন পিএসজিতে। প্রথম আসরেই ফরাসি ক্লাবটির হয়ে বাজিমাত করেন তিনি। ট্রেবল জিতেন। অবশ্য লিগের শেষদিকে ফুট ইনজুরিতে পড়ে মাঠের বাইরে ছিলেন আড়াই মাস। অবশ্য দীর্ঘ সময় রিহ্যাব করে ব্রাজিলের হয়ে বিশ্বকাপ খেলেন। কিন্তু বার বার পরে যাওয়া নিয়ে বিস্তর সমালোচনায় পড়তে হয়েছে তাকে। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। সেলেকাওরা না পারলেও পিএসজি আশাবাদী সাফল্যের বিষয়ে। পিএসজি তিনটি শিরোপা জিতেছিল। তবে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের গণ্ডি পেরোতে পারেনি। এবার স্বপ্ন দেখছে ক্লাব কর্তৃপক্ষ আরও বড় কিছুর।

নেইমার বলছেন, পিএসজি ছাড়বেন না। ছাড়ার কোনো সম্ভাবনাই নেই। তারপরও ফুটবল বিশেষজ্ঞরা মনে করছেন, শেষ মুহূর্তে নাটকীয় কিছু হতে পারে। অবশ্য পিএসজির সাবেক ফুটবলার ২৬ বছর বয়সী পাস্তোর বলেছেন চলতি মৌসুমে নেইমার পিএসজিতেই খেলবেন, ‘আমি মনে করি এই মৌসুমে নেইমারের পিএসজি ছাড়া অসম্ভব। এটা মনে রাখতে হবে তার পেছনে পিএসজির বিনিয়োগ অনেক বেশি। পিএসজি তার ওপর নির্ভর করে। গত মৌসুমের পুরোটা সময় সে খেলতে পারেনি। এবার সবার আশা তাকে কেন্দ্র করে আরও অনেক সাফল্য পাবে পিএসজি।’   

গত মৌসুমে আহত হওয়ার আগে ২০ ম্যাচে ১৯ গোল করেছিলেন নেইমার। তার সঙ্গী হিসেবে রয়েছেন বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের কিলিয়েন এমবাপ্পে, উরুগুয়ের এডিসন কাভানিদের মতো বিশ্বমানের তারকা। এমন আক্রমণভাগ নিয়ে স্বপ্ন দেখা অতিরিক্ত কিছু নয় পিএসজির।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর