সোমবার, ২০ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

কাবাডিতে হার

প্রথম সোনা চীনের সুংয়ের

ক্রীড়া প্রতিবেদক

কাবাডিতে হার

এশিয়ান গেমস কাবাডিতে পুরুষ ও নারী দুই বিভাগে হার দিয়ে শুরু করেছে বাংলাদেশ। পুরুষরা হেরেছে গেমসের ফেবারিট ভারতের কাছে। ভারতের বিপক্ষে লড়াই করতে পারেনি। হেরেছে ৫০-২১ পয়েন্টে। ইনচন এশিয়াডে দুই দলের ব্যবধান ছিল আরও কম, ৩০-১৫ পয়েন্ট। ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড ও শ্রীলঙ্কা। ‘বি’ গ্রুপে খেলবে ইরান, পাকিস্তান, জাপান, মালয়েশিয়া, নেপাল ও ইন্দোনেশিয়া। পুরুষদের হার মেনে নেওয়া গেছে। কিন্তু মহিলাদের হার মেনে নেওয়া যায়নি কোনোভাবেই। হেরেছে নবাগত চাইনিজ তাইপের কাছে। ইনচন এশিয়াডে ব্রোঞ্জজয়ী মহিলা কাবাডি দল গত আড়াই বছর কোনো ধরনের আন্তর্জাতিক ম্যাচ খেলেনি। এই না খেলার খেসারত গুনেছে মহিলা দল। ৪৩-২৮ পয়েন্টে হেরেছে চাইনিজ তাইপের কাছে। ‘বি’ গ্রুপে বাংলাদেশ খেলবে ইরান ও দক্ষিণ কোরিয়ার বিপক্ষে। আজ ইরানের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে মেয়েরা।

দক্ষিণ কোরিয়া, চীন, চাইনিজ তাইপেই, ভারতের মতো দলগুলো থাকার পরও পদক জয়ের স্বপ্ন দেখেছেন বাংলাদেশের শুটাররা। কিন্তু প্রথম দিনেই হোঁচট খেয়েছে শুটিং দল। পালেম্বাং জেএসসি শুটিং রেঞ্জে ১০ মিটার এয়ার রাইফেলের মিক্সড দলগত ইভেন্টে ৮১৪.৯ স্কোর করে ২২ দেশের মধ্যে হয়েছে ১৩তম বাংলাদেশ। এ ইভেন্টে অর্ণব শারার ৪০৯.৯ স্কোর এবং সৈয়দা আতকিয়া হাসান স্কোর করেছেন ৪০৫.০। ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড দলগত ইভেন্টে ২১ দেশের মধ্যে হয়েছে ১৯তম হয়েছে বাংলাদেশ। স্কোর করেছে ৭৩৪। নূর হাসান আলিফ ৩৬৫ ও আরদিনা ফেরদৌস স্কোর করেন ৩৬৯। সাঁতারে হতাশ করেছেন খাদিজা আক্তার। মহিলাদের ১০০ মিটার ব্রেস্টস্ট্রোকে ১৬ বছর বয়সী খাদিজা ১.২৭.২০ মিনিট সময় নিয়ে হিটে সবার শেষে সাঁতার শেষ করেছেন। সব মিলিয়ে তিনি ২৬ জনের মধ্যে ২৪তম হয়েছেন। খাদিজা আর দুটি ইভেন্ট ৫০ মিটার ব্রেস্টস্ট্রোকে ও ৫০ মিটার ফ্রিস্টাইলে অংশ নিবেন।

কুস্তিতে হেরেছেন দুই কুস্তিগীর মোহাম্মদ আলী আমজাদ ও শরৎ চন্দ্র রায়। আমজাদ ২.০২ মিনিটে এবং শরৎ ২.১৯ মিনিটে টিকেছিলেন লড়াইয়ে। পুরুষদের ৭৪ কেজি ফ্রিস্টাইল কুস্তিতে আলী আমজাদ হেরেছেন ১০-০ পয়েন্টে হেরেছেন ইরানি কুস্তিগীর মোস্তাফা হোসেন খানির কাছে। ৮৬ কেজি ফ্রিস্টাইল কুস্তিতে শরৎ চন্দ্র ১১-০ পয়েন্টে হেরেছেন আফগানিস্তানের ফকিরি আবদুল্লাহর কাছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর