সোমবার, ১ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

এবার পাকিস্তানের জালে ১৭ গোল

স্বপ্নার ডাবল, মার্জিয়ার হ্যাটট্রিক

ক্রীড়া প্রতিবেদক

এবার পাকিস্তানের জালে ১৭ গোল

১৭ গোলের ঐতিহাসিক জয়। পাকিস্তানকে বিধ্বস্ত করে ম্যাচ শেষে উৎসবে মেতেছেন বাংলাদেশের কিশোরী ফুটবলাররা। কিছুদিন আগেও একই দলকে ১৪ গোলে উড়িয়ে দিয়েছিলেন মারিয়ারা —বাফুফে

পাকিস্তানকে ১৭-০ গোলে উড়িয়ে সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে দারুণ সূচনা করল বাংলাদেশের মেয়েরা। গতকাল ভুটানের চাংলিমিঠাং স্টেডিয়ামে এ জয় পেয়েছেন কৃষ্ণা রানীরা। ম্যাচের শুরু থেকেই গোল উৎসবে মেতে ওঠে বাংলাদেশের মেয়েরা। ডাবল হ্যাটট্রিকসহ একাই ৭ গোল করেন সিরাত জাহান। এছাড়াও হ্যাটট্রিক করেন মার্জিয়া। দারুণ এ জয়ে বি গ্রুপের শীর্ষে ওঠে  সেমিফাইনালে জায়গা করে নিল বাংলাদেশ।

ম্যাচের শুরু থেকেই গোল উৎসব করতে থাকেন সিরাত জাহান স্বপ্না ও মার্জিয়ারা। ম্যাচের সপ্তম মিনিটে প্রথম গোল করেন মার্জিয়া। হ্যাটট্রিক করতে খুব বেশি সময় নেননি তিনি। ১৩ ও ২২ মিনিটে আরও দুটি গোল করে হ্যাটট্রিক করেন মার্জিয়া। কিন্তু তখনো অনেক কিছুই বাকি ছিল। ৭১তম মিনিটে আরও একটি গোল করেন মার্জিয়া। সিরাত জাহান ১০, ৩০, ৪৪, ৬২, ৭৩, ৭৬ ও ৯০তম মিনিটে ৭টি গোল করেন। টুর্নামেন্টে এখনো পর্যন্ত গোলদাতার তালিকায় সিরাত জাহান নিজেকে শীর্ষে নিয়ে এলেন। অবশ্য নেপালের রেখা পাওডেলও ৭টি গোল করেছেন। সিরাত ও মার্জিয়া ছাড়াও আরও কয়েকজন গোল করেন। সিউলি আজিম ৩২ ও ৬৯ তম মিনিটে দুটি গোল করেন। এছাড়াও একটি করে গোল করেন মিশরাত জাহান (৩৭), আঁখি খাতুন (৫৮), কৃষ্ণা রানী (৭৪) ও তহুরা খাতুন (৮৭)। সিরাত জাহান ও মার্জিয়াদের গোলের বন্যায় ভেসে যায় পাকিস্তানের মেয়েরা।

প্রতিটা মুহূর্তেই বাংলাদেশের আক্রমণ সামলাতে ব্যস্ত থাকতে হয়েছে তাদের।অবশ্য পাকিস্তানি মেয়েরা এবারই প্রথম গোল বন্যায় ভাসেনি। এর আগেও বাংলাদেশের মেয়েরা পাকিস্তানকে গোল বন্যায় ভাসিয়েছে। কিছুদিন আগে ভুটানের মাটিতে পাকিস্তানকে সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে ১৪ গোল দিয়েছিল বাংলাদেশের মেয়েরা। তাছাড়া এবারেও গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে নেপালি মেয়েদের কাছে ১২ গোল হজম করেছে পাকিস্তান। সাফ অনূর্ধ্ব-১৮ চ্যাম্পিয়নশিপে এরই মধ্যে এ গ্রুপ থেকে বিদায়ের পথে রয়েছে মালদ্বীপ। বি গ্রুপ থেকে বিদায় নিল পাকিস্তান। এবার গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে খেলতে নামবেন কৃষ্ণা রানীরা। আগামীকাল চাংলিমিঠাং স্টেডিয়ামে নেপালি মেয়েদের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। ড্র হলেও গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনাল খেলবেন সিরাত জাহান ও মার্জিয়ারা। উল্লেখ্য ১৯৭৮ সালে এশিয়ান গেমসে হকিতে বাংলাদেশ ১৭-০ গোলে হেরে যায় পাকিস্তানের কাছে। খেলাধুলায় এটাই ছিল বাংলাদেশের বড় বিপর্যয়। কৃষ্ণারা সেই হকির প্রতিশোধটা নিল ফুটবলে।

সর্বশেষ খবর