শিরোনাম
সোমবার, ১ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

অন্য রকম এক বিকাল

বাংলাদেশ প্রতিদিন-রানার গ্রুপ বিশ্বকাপ কুইজের পুরস্কার বিতরণ

ক্রীড়া প্রতিবেদক

অন্য রকম এক বিকাল

মঞ্চে হাজির বাংলাদেশের চলচ্চিত্রজগতের নক্ষত্র আকবর হোসেন পাঠান ফারুক। নায়ক ফারুক নামেই তিনি সমধিক পরিচিত। এ ছাড়া ছিলেন ফুটবল ইতিহাসের দুই পুরোধা সাঈদ হাসান কানন ও কায়সার হামিদ। অনুষ্ঠানটি ছিল বাংলাদেশ প্রতিদিন-রানার গ্রুপ বিশ্বকাপ কুইজের পুরস্কার বিতরণী। তবে বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের প্রাণবন্ত পরিচালনায় এবং অতিথিদের সরস অংশগ্রহণে গতকাল ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেডের কনফারেন্স রুমে দেখা মিলেছিল এক অন্য রকম বিকালের। মূলত ফুটবল নিয়ে অনুষ্ঠান হলেও এতে উঠে এসেছিল বাংলাদেশের ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায়।

নায়ক ফারুকের প্রশংসা করে বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম বলেন, ‘তিনি বাংলাদেশের ইতিহাসের এক গুরুত্বপূর্ণ ব্যক্তি। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে তার সাহসী ভূমিকা আমাদের সব সময়ই অনুপ্রেরণা জুগিয়েছে। পঁচাত্তর-পরবর্তী সময়ে সত্য প্রকাশে তিনি ছিলেন আপসহীন।’ বাংলাদেশ জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার সাঈদ হাসান কানন ও কায়সার হামিদেরও ভূয়সী প্রশংসা করেন বাংলাদেশ প্রতিদিন সম্পাদক। তিনি বলেন, ‘কায়সার হামিদের বাবা কর্নেল আবদুল হামিদ বাংলাদেশের ইতিহাসের এক গুরুত্বপূর্ণ অধ্যায়ের সাক্ষী। তিনিই বঙ্গবন্ধুর লাশ শনাক্ত করেছিলেন। বঙ্গবন্ধু পরিবারের দাফনকাজে নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করেছেন কর্নেল আবদুল হামিদ।’ স্পন্সর প্রতিষ্ঠান রানার গ্রুপের প্রশংসা করে তিনি বলেন, ‘রানার গ্রুপকে ধন্যবাদ। বাংলাদেশ প্রতিদিনের মতোই তারা খুব দ্রুত এগিয়ে চলেছে। অতীতে আমরা একসঙ্গে অনেক আয়োজন করেছি। আশা করি ভবিষ্যতেও তারা আমাদের পাশে থাকবে।’ ইমদাদুল হক মিলন ও নঈম নিজামকে নিজের ছোট ভাই ডেকে নায়ক ফারুক বলেন, ‘এদের সঙ্গে আমার সম্পর্ক অনেক আগে থেকেই। আমি যখন তাদের দিকে তাকাই, গর্বে বুক ফুলে ওঠে।’ তিনি বলেন, ‘নঈম নিজাম ও পীর হাবিবুর রহমানের লেখায় আমাদের ইতিহাসের এক অন্ধকার সময় আলোতে আসছে। সত্য প্রকাশ পাচ্ছে। এতে সত্যি গর্ব বোধ করি।’ বাংলাদেশ প্রতিদিন ও রানার গ্রুপের কুইজ প্রতিযোগিতার আয়োজনেরও ভূয়সী প্রশংসা করেন নায়ক ফারুক। বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান বলেন, ‘ক্রিকেট ও ফুটবল ছাড়াও আমাদেরকে টেনিস নিয়ে কাজ করা উচিত।’ তিনি রানার গ্রুপকে ক্রীড়া উন্নয়নে ভূমিকা রাখায় ধন্যবাদ জানান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ জাতীয় দলের সাবেক দুই তারকা ফুটবলার সাঈদ হাসান কানন ও কায়সার হামিদ। কানন বলেন, ‘বাংলাদেশের ফুটবলের উন্নয়নে দারুণ কাজ করে যাচ্ছে বসুন্ধরা গ্রুপ। তাদের ক্লাব বসুন্ধরা কিংস এরই মধ্যে সাড়া ফেলেছে। প্রিমিয়ার লিগে তারা শক্তিশালী দল গঠন করেছে। দর্শকদের মাঠে আনতে পারছে তারা। এভাবেই ফুটবল আবারও জেগে উঠবে এখানে।’ কায়সার হামিদ বাংলাদেশ প্রতিদিন ও রানার গ্রুপের কুইজ আয়োজনের প্রশংসা করে বলেন, ‘আমি এই প্রতিযোগিতায় অংশ নিয়েছি। তবে পুরস্কার পাইনি।’ পুরস্কারপ্রাপ্তদের অভিনন্দন জানান তিনি। স্পন্সর প্রতিষ্ঠান রানার গ্রুপের ভাইস প্রেসিডেন্ট মোজাম্মেল হক বলেন, ‘বাংলাদেশ প্রতিদিনের সঙ্গে আমরা আগেও এমন আয়োজন করেছি, ভবিষ্যতেও করতে চাই।’ তিনি রানার গ্রুপের কর্মকাণ্ড তুলে ধরে বলেন, ‘আমরা খুব কম দামে দেশে তৈরি মোটরসাইকেল সবার কাছে পৌঁছে দিতে চাই।’ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  রানার গ্রুপের হেড অব মিডিয়া মো. ওয়াহিদ মুরাদ, বাংলাদেশ প্রতিদিনের উপসম্পাদক মাহমুদ হাসান, প্রধান বার্তা সম্পাদক মাশুক চৌধুরী, বার্তা সম্পাদক কামাল মাহমুদ, নগর সম্পাদক জাহাঙ্গীর আলম ও শিমুল মাহমুদ, ক্রীড়া সম্পাদক মনোয়ারুল হক, জিএম অ্যান্ড হেড অব ডিপাটমেন্ট মাসুদুর রহমান,  জিএম অ্যান্ড হেড অব ডিপাটমেন্ট বিল্লাল হোসেন, আবদুল মান্নান (হেড অব অ্যাকাউন্টস), মাহবুবুর রহমান (ম্যানেজার অ্যাকাউন্টস)।

কুইজ প্রতিযোগিতায় প্রথম পুরস্কার রানার ১৫০ সিসি মোটরসাইকেল বিজয়ী রকিবুল বলেন, ‘আমি সমকালের কুইজেও প্রথম পুরস্কার পেয়েছি। এখানেও প্রথম হয়েছি। আমি সত্যি খুব আনন্দিত।’ রকিবুল ধানমন্ডির একটি মসজিদে মোয়াজ্জিনের দায়িত্ব পালন করছেন। দ্বিতীয় পুরস্কার রানার ১২৫ সিসি মোটরসাইকেল পেয়েছেন নাহিদ এবং তৃতীয় পুরস্কার রানার ১০০ সিসি মোটরসাইকেল পেয়েছেন আবদুল আজিজ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর