সোমবার, ৮ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

যুব এশিয়া কাপও ভারতের

ক্রীড়া প্রতিবেদক

দুবাইয়ের পর ঢাকা। দুই শহরেই তেরঙ্গা পতাকা উড়িয়েছে ভারতীয় ক্রিকেটাররা। দুবাইয়ে সিনিয়রদের এশিয়া কাপের শিরোপা জিতেছে ভারত।

মাত্র এক সপ্তাহের ব্যবধানে ঢাকায় যুব এশিয়া কাপেরও শিরোপা দেশটির। গতকাল মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে যুব এশিয়া কাপের শিরোপা পুনরুদ্ধার করতে ১৪৪ রানে হারিয়েছে ‘দ্বীপরাষ্ট্র’ শ্রীলঙ্কাকে। গত আসর ছাড়া যুব এশিয়া কাপের বাকি ছয়টিরই চ্যাম্পিয়ন ভারত।

দিবারাত্রির ফাইনালে প্রথমে ব্যাট করে ভারতীয় যুবাদের সংগ্রহ ছিল ৫০ ওভারে ৩ উইকেটে ৩০৪ রান। দুই ওপেনার যশ্বসী জয়সওয়াল ও অনুজ রাওয়াত ২৫.১ ওভারে ১২১ রানের ভিত দেন। দুজনেই তুলে নেন হাফসেঞ্চুরি। রাওয়াত ৭৯ বলে ৩ ছক্কা আর ৪ চারে করেন ৫৭ রান। জয়সওয়াল করেন ১১৩ বলে ৮ চার ও ১ ছক্কায় ৮৫ রান। শেষ দিকে অধিনায়ক সিমরান সিং ও আয়ুশ বাদোনি শেষ ১০ ওভারে ১১৩ রান সংগ্রহ করলে ভারতের স্কোর তিনশ পেরোয়।

সিমরান মাত্র ৩৭ বলে ৩ চার ও ৪ ছক্কায় অপরাজিত থাকেন ৬৫ রানে। বাদোনি ৫২ রানের টর্নেডো ইনিংস খেলেন মাত্র ২৮ বলে ৫ ছক্কা ও দুই চারে। ৩০৫ রানের টার্গেটে খেলতে নেমে ভারতের বাঁ হাতি স্পিনার হার্শের ঘূর্ণিতে ৪৮.৫ ওভারে ১৬০ রানে গুটিয়ে যায়। হার্শ ৬ উইকেট নেন ৩৮ রানের খরচে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর