বুধবার, ৩১ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

নিউজিল্যান্ড-পাকিস্তান প্রথম টি-২০

ক্রীড়া ডেস্ক

নিউজিল্যান্ড-পাকিস্তান প্রথম টি-২০

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে আজ তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথমটি নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামছে পাকিস্তান। এশিয়া কাপে ভালো করতে না পারলেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ জয়ের পর দারুণ উজ্জীবিত পাকিস্তানের ক্রিকেটাররা। তবে টি-২০ ম্যাচ বলে পিছিয়ে রাখার উপায় নেই নিউজিল্যান্ডকেও। যদিও কাফ ইনজুরির কারণে কিউই তারকা ব্যাটসম্যান মার্টিন গাপটিল খেলতে পারবেন না এই সিরিজে। তার পরিবর্তে দলে নেওয়া হয়েছে গ্লেন ফিলিপসকে। কিউই দলে ফিরেছেন অলরাউন্ডার কোরি অ্যান্ডারসনও।

দুই কিউই ক্রিকেটারই নিউজিল্যান্ড ‘এ’ দলের হয়ে খেলতে সংযুক্ত আরব আমিরাতেই ছিলেন। ফিলিপস এ দলের হয়ে দুটি হাফ সেঞ্চুরিও করেছেন। সে কারণেই গাপটিলের পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন তিনি। হার্ডহিটার ব্যাটসম্যান অনেক দিন থেকেই দলের বাইরে ছিলেন। জাতীয় দলের হয়ে সব শেষ ম্যাচ খেলেছিলেন গত বছর চ্যাম্পিয়ন্স ট্রফিতে। এরপর ব্যাক ইনজুরির কারণে অনেক দিন কিউই জার্সিতে খেলতে পারেননি। পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছেন তিনি। পাকিস্তানের বিরুদ্ধে আজ সতর্ক হয়েই মাঠে নামছে নিউজিল্যান্ড। তবে পাকিস্তান আজ খেলবে ফেবারিট হিসেবেই। কেন না অনেক দিন থেকেই তারা আমিরাতে খেলছে।

 তা ছাড়া আমিরাতে তারা খেলবে ‘হোম ভেন্যু’তে। উইকেটেও যে তাদের জন্য বাড়তি সুবিধা থাকবে তা তো বলার অপেক্ষা রাখে না। তবে ম্যাচটা টি-২০ বলেই স্বস্তিতে নেই তারা। এক ওভার কিংবা এক বলেও নির্ধারিত হয় ম্যাচের ভাগ্য। তাই পাকিস্তানি ক্রিকেটাররাও সাবধান।

এই সিরিজে পাকিস্তান-নিউজিল্যান্ড তিন ম্যাচের টি-২০ সিরিজ ছাড়াও তিন ম্যাচের ওয়ানডে এবং তিন ম্যাচের টেস্ট সিরিজেও অংশ নেবে। 

সর্বশেষ খবর