শুক্রবার, ৯ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

৭ বছর পর চ্যাম্পিয়ন রাজশাহী

ক্রীড়া প্রতিবেদক

৭ বছর পর চ্যাম্পিয়ন রাজশাহী

আগের মৌসুমেই টায়ার-২তে ছিল রাজশাহী বিভাগ। ঢাকা মেট্রো, সিলেট ও চট্টগ্রামকে পেছনে ফেলে টায়ার-১ উঠে প্রথম মৌসুমেই বাজিমাত করে দিল। ছয় বছর পর চ্যাম্পিয়ন হয়ে গেল রাজশাহী বিভাগ। জাতীয় লিগে খুলনার সঙ্গে এখন ছয় শিরোপা তাদের।টায়ার-১ এর পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে থাকায় টায়ার-২ এ নেমে গেল বরিশাল বিভাগ। পাশাপাশি টায়ার-২ এ শীর্ষ দল ঢাকা বিভাগ আবারও উঠে গেল টায়ার-১ এ।

তৃতীয় দিন শেষেই অনেকটা নিশ্চিত হয়ে গিয়েছিল রাজশাহীর শিরোপা। ২৮৪ রানের জয়ের টার্গেটে শেষ ইনিংসে ব্যাট করতে নেমে তারা তৃতীয় দিনে করেছিল ২ উইকেটে ১৮২ রান। গতকাল জুনায়েদ সিদ্দিকীর অপরাজিত সেঞ্চুরি এবং অধিনায়ক জহুরুল ইসলাম অমির হাফ সেঞ্চুরিতে বরিশালকে ৬ উইকেটে হারিয়ে শিরোপার আনন্দে মেতে ওঠে তারা। জুনায়েদ খেলেছেন অপরাজিত ১২০ রানের ইনিংস এবং অমির ব্যাট থেকে এসেছে ৬৪ রান।

অন্যদিকে, রাজশাহী বিভাগের সঙ্গে শেষ ম্যাচে হেরে যাওয়ায় নিশ্চিত হয়ে গেছে বরিশাল বিভাগের অবনমন। শেষ রাউন্ডের আগে পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে আগের টানা তিন আসরের চ্যাম্পিয়ন খুলনা বিভাগ। কিন্তু এই ম্যাচে রংপুর বিভাগের সঙ্গে ড্র করায় তারা টায়ার-১ এ রয়ে গেল।

দুই জয় এবং চার ড্রতে চ্যাম্পিয়ন রাজশাহীর পয়েন্ট ৩৪.৮১ এবং ২৪.৫৯ পয়েন্ট নিয়ে রানার্সআপ রংপুর বিভাগ, এক জয় ও ৫ ড্র। এবারের জাতীয় লিগে যেন উত্তরাঞ্চলের জয়জয়কার। চ্যাম্পিয়ন, রানার্সআপ দুই দলই উত্তরাঞ্চলের।

সর্বশেষ খবর