মঙ্গলবার, ১৮ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

চ্যালেঞ্জের মুখে রোনালদো সালাহ নেইমাররা

ক্রীড়া ডেস্ক

চ্যালেঞ্জের মুখে রোনালদো সালাহ নেইমাররা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলতেই কঠিন প্রতিপক্ষের সামনে পড়তে হচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোদের জুভেন্টাস, নেইমারদের পিএসজি এবং সালাহদের লিভারপুলকে। গতকাল নকআউট পর্বের ড্রতে ফেবারিট লিভারপুল প্রতিপক্ষ হিসেবে পেয়েছে আরেক ফেবারিট বায়ার্ন মিউনিখকে। নকআউট পর্বের শুরুতেই কঠিন প্রতিপক্ষের মুখোমুখি হচ্ছে জুভেন্টাস এবং পিএসজিও। শেষ ষোলতে ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসের প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদ। অন্যদিকে পিএসজি মুখোমুখি হবে হোসে মরিনহোর ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের।

রোনালদোরা কঠিন প্রতিপক্ষের মুখোমুখি হলেও তুলনামূলক সহজ প্রতিপক্ষ পেয়েছে লিওনেল মেসিদের বার্সেলোনা। শেষ ষোলতে কাতালানরা মুখোমুখি হবে ফরাসি ক্লাব অলিম্পিক লিঁওর। সহজ প্রতিপক্ষ পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদও। লস ব্ল্যাঙ্কোসরা শেষ ষোলতে মুখোমুখি হবে ডাচ ক্লাব আয়াক্সের। পেপ গার্ডিওলার দল ম্যানচেস্টার সিটি নকআউট পর্বের শুরুতেই মুখোমুখি হচ্ছে জার্মান ক্লাব শালকে জিরোফোরের। গার্ডিওলার শিষ্যদের সামনেও তুলনামূলক সহজ প্রতিপক্ষই। এছাড়াও চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলতে মুখোমুখি হবে রোমা-পোর্তো এবং টটেনহ্যাম-ডর্টমুন্ড।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলতেই তিন ফেবারিটের বিদায় নিশ্চিত হচ্ছে। কারা বিদায় নিচ্ছে? জুভেন্টাস নাকি অ্যাটলেটিকো! বায়ার্ন মিউনিখ নাকি লিভারপুল! পিএসজি নাকি ম্যানইউ। এই তিনটা কঠিন লড়াইয়ের মধ্যেও সবচেয়ে আকর্ষণীয় লড়াইটা হবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে পাঁচবার করে শিরোপা জেতা লিভারপুল ও বায়ার্ন মিউনিখ। অতীতে সাতবার মুখোমুখি হয়েছে দুদল। এর মধ্যে দুবার জিতেছে লিভারপুল। একবার জিতেছে বায়ার্ন মিউনিখ। বাকি চারবারই ড্র হয়েছে। দুই দলের লড়াইটা যে বেশ কঠিন হবে তা পরিসংখ্যানই বলছে। দেখা যাক, এবার কী হয়! গত মৌসুমে লিভারপুল ফাইনাল খেলে হেরেছিল রিয়াল মাদ্রিদের কাছে। অন্যদিকে বায়ার্ন মিউনিখ সেমিফাইনালে হেরেছিল রিয়াল মাদ্রিদের কাছে।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নকআউট পর্বের প্রথম লেগ অনুষ্ঠিত হবে আগামী ফেব্র“য়ারির ১২, ১৩, ১৯ ও ২০ তারিখ। দ্বিতীয় লেগ অনুষ্ঠিত হবে মার্চের ৫, ৬, ১২ ও ১৩ তারিখ।

সর্বশেষ খবর