বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

মরিনহোকেও বাদ দিল ম্যানইউ

ক্রীড়া ডেস্ক

মরিনহোকেও বাদ দিল ম্যানইউ

স্যার আলেক্স ফার্গুসনের যোগ্য উত্তরসূরি খুঁজেই পাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেড। বর্তমান ফুটবলের সেরা সেরা কোচদের দলে নিয়েছে। কিন্তু কোনোভাবেই কেউ ফার্গুসনের অভাব পূরণ করতে পারছেন না। ‘স্পেশাল ওয়ান’ খ্যাত পর্তুগিজ কোচ হোসে মরিনহোও পারলেন না টিকে থাকতে। দুই বছর পূর্ণ হওয়ার আগেই তাকে ম্যানইউর দায়িত্ব নামাতে হলো কাঁধ থেকে। বরখাস্ত করা হয়েছে হোসে মরিনহোকে। গতকাল সব ধৈর্যের বাধ টুটে গেলে এই সিদ্ধান্ত নেয় ম্যানইউ কর্তৃপক্ষ।

দিন কয়েক আগে লিভারপুলের কাছে ৩-১ গোলে পরাজিত হয় ম্যানইউ। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নকআউট পর্ব নিশ্চিত করলেও ইংলিশ প্রিমিয়ার লিগে দলটা পরে আছে ছয় নম্বরে। শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে ১৯ পয়েন্টে পিছিয়ে আছে ম্যানইউ। সবকিছু মিলিয়ে হোসে মরিনহোকে আর সহ্যই করতে পারছিল না ক্লাব কর্তৃপক্ষ। ফার্গুসনের বিদায়ের পর চার জন কোচ বিদায় নিলেন ম্যানইউ থেকে। ডেভিড ময়েস, রায়ান গিগস, লুই ফন গাল এবং হোসে মরিনহো। এদের কেউই দুই বছর সময় পূর্ণ করতে পারেননি। মরিনহো ইউরোপা লিগ, লিগ কাপ এবং কমিউনিটি শিল্ড ট্রফি জিতিয়েছেন ম্যানইউকে। তবে ইংলিশ লিগে হারানো গৌরব আর ফিরিয়ে আনতে পারেননি। ফার্গুসন প্রায় ২৭ বছরের ক্যারিয়ারে ১৩টি ইংলিশ লিগ শিরোপা জিতেছেন। সবমিলিয়ে এই সময়ের মধ্যে ম্যানইউকে ৩৮টি শিরোপা জিতিয়েছেন তিনি। ফার্গুসনের সেই ম্যানইউ যেন এখন ধ্বংসস্তূপের উপর দাঁড়িয়ে আছে।

‘ম্যানচেস্টার ইউনাইটেড ঘোষণা করছে যে হোসে মরিনহো ক্লাব ছেড়ে যাচ্ছেন। ক্লাব কর্তৃপক্ষ তাকে ধন্যবাদ জানাচ্ছে দীর্ঘদিন দায়িত্ব পালনের জন্য।’ গতকাল এই বক্তব্য প্রচার করা হয় ম্যানইউর পক্ষ থেকে। এছাড়াও রেড ডেভিলদের পক্ষ থেকে জানানো হয়, মৌসুমের বাকি সময়ের জন্য একজন কেয়ারটেকার কোচ নিয়োগ দেওয়া হবে। সম্ভবত সাবেক ম্যানইউ তারকা মাইকেল ক্যারিকই এই দায়িত্ব পেতে যাচ্ছেন। ২০০৬-১৮ সাল ক্যারিক খেলেছেন ম্যানইউতে। ফার্গুসনের খুব প্রিয় শিষ্য ছিলেন তিনি। দীর্ঘ মেয়াদে সম্ভবত রিয়াল মাদ্রিদের সাবেক কোচ জিনেদিন জিদানকেই বেছে নিবে ম্যানইউ। জিদানের সঙ্গে নাকি এরই মধ্যে আলোচনা শুরু করেছে ম্যানইউ কর্তৃপক্ষ। তবে টটেনহ্যামের বর্তমান কোচ মরিসিও পোচেত্তিনোও তালিকায় আছেন। দেখা যাক, শেষ পর্যন্ত কাকে বেছে নেয় রেড ডেভিলরা!

সর্বশেষ খবর