বুধবার, ২৬ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

লড়াইটা কলিনড্রেস ও আজিজভের

ক্রীড়া প্রতিবেদক

লড়াইটা কলিনড্রেস ও আজিজভের

বসুন্ধরা কিংস ও শেখ রাসেলের ফাইনাল। লড়াইটা দুই দলের। কিন্তু ২২ জন খেলোয়াড়ের মধ্যে চোখ থাকবে দুই খেলোয়াড়ের দিকে। বসুন্ধরা কিংসের বিশ্বকাপ খেলা কলিনড্রেস ও শেখ রাসেলের আজিজভের ওপর অনেকটা নির্ভর করবে ম্যাচের ভাগ্যে। ফেডারেশন কাপে শেখ রাসেলের দুই রাফায়েল প্রতিপক্ষের ভয়ের কারণ হলেও স্বাধীনতা কাপে তুলনামূলকভাবে তারা ম্লান। বরং ধীরে ধীরে ভয়ঙ্কর হয়ে উঠছেন আলিশার আজিজভ। দুর্দান্ত খেলছেন। তারই জোড়া গোলে ব্রাদার্সকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে শেখ রাসেল।

আজিজভের সুবিধা হচ্ছে তিনি সতীর্থদের কাছ থেকে ভালোভাবে বল জোগান পাচ্ছেন। গোল পেতে তাই বেগ পেতে হচ্ছে না। কিন্তু কলিনড্রেস এই অবস্থায় নেই। নিজে গোল করেন আবার পুরো দলকে ওপরে ও নিচে নেমে সহযোগিতা করছেন। ঢাকার মাঠে এর আগে বিশ্বকাপের খেলোয়াড়রা খেলে গেছেন। কিন্তু কলিনড্রেসের মতো পরিশ্রমী খেলা কেউ খেলেননি। একটা দলকে অল্পদিনে কতটা আপন করে নিতে পারেন এর বড় উদাহরণ হতে পারে এই কোস্টারিকান।

আজকের ম্যাচে কলিনড্রেস ছাড়া বসুন্ধরা কিংসের অপর বিদেশি হচ্ছেন ব্রাজিলের মার্কোস। ইনজুরিতে গোটরের মাঠে নামার সম্ভাবনা ক্ষীণ। বখতিয়ারও জাতীয় দলে খেলতে দেশে ফিরে গেছেন। তাই শেখ রাসেল আলাদাভাবে গুরুত্ব দিবে কলিনড্রেসকেই। তারা জানে এই খেলোয়াড় একাই ম্যাচ জেতানোর সামর্থ্য রাখে। বসুন্ধরা কিংস নিশ্চয় আজিজভকে মার্কিংয়ে রাখবে। লড়াইটা তাই দুই বিদেশিরই বলা যায়। লড়াইটা আবার দুই কোচেরও। বসুন্ধরার স্পেনের অস্কার ও শেখ রাসেলের দেশি কোচ টিটুর। দুজনায় গতকাল সংবাদ সম্মেলনে ছিলেন। অভিন্ন সুরে দুজনায় বলেছেন ম্যাচ যখন ফাইনাল। লক্ষ্য একটাই শিরোপা। গতকাল বড় দিন হলেও অস্কার ফুটবল নিয়ে ব্যস্ত ছিলেন। বলেছেন ট্রফি জিতেই বড় দিন উদযাপন করতে চাই। সাইফুল বারী টিটুর কাছে আজকের ম্যাচ চ্যালেঞ্জই বটে। তাকে অনেক আশা করে কোচ করেছে শেখ রাসেল। ম্যানেজমেন্টের আস্থা আছে তার ওপর। দেখা যাক তারই প্রশিক্ষণে শেখ রাসেল হারানো ট্রফি উদ্ধার করতে পারে কি না?

আজকের ফাইনালে বসুন্ধরা কিংসকে নেতৃত্ব দেবেন কলিনড্রেস। যদিও কাল তিনি সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন না। ট্রফি হাতে ফটো সেশনে অংশ নেন ইমন বাবু। ইমনের একটাই কথা লক্ষ্য আমাদের শিরোপা। শেখ রাসেলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা এবার দলের অধিনায়ক। তার কথা লড়াই হবে হাড্ডাহাড্ডি। তবে যারা প্রথম গোল করবে তাদেরই জয়ের সম্ভাবনা বেশি।

সর্বশেষ খবর