বৃহস্পতিবার, ২৭ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

প্রথম দিনে ভারতের হাসি

মেলবোর্ন টেস্ট

ক্রীড়া প্রতিবেদক

প্রথম দিনে ভারতের হাসি

মেলবোর্নের ব্যাটিং স্বর্গে বক্সিং ডে টেস্টের প্রথম দিনে ২ উইকেট হারিয়ে ২১৫ রান করেছে ভারত। অভিষেকেই নজর কেড়েছেন ভারতের ওপেনার মায়াঙ্ক আগারওয়াল। খেলেছেন ৭৬ রানের দুর্দান্ত এক ইনিংস। সেঞ্চুরি করতে না পারলেও জাতীয় দলের জার্সিতে অভিষেক দুর্দান্ত হয়েছে তার। ৬৮ রানের অপরাজিত ইনিংস খেলেছেন চেতেশ্বর পূজারা। ৪৭ রানে ব্যাট করছেন অধিনায়ক বিরাট কোহলি। মাত্র দুই উইকেট হারিয়ে দিন শেষ করে অসিদের ঘুম হারাম করে দিয়েছে ভারতীয়রা।

তবে সবচেয়ে অস্বস্তিতে রয়েছেন অসি অধিনায়ক টিম পেইন নিজে। কেন না শেষ বিকালে উইকেটের পেছনে ভারতীয় দলপতির ক্যাচটি লুফে নিতে পারেননি তিনি। পূজারার সঙ্গে ৯২ রানের অপরাজিত জুটি গড়ে দিন শেষ করেছে সফরকারীরা।

গতকাল টস জিতেই বাড়তি সুবিধা পেয়েছে ভারত। মেলবোর্নের ‘তক্তা মার্কা’ উইকেটে প্রথমে ব্যাটিং করার সুবিধা কেউ কি ছাড়ে? তারপর ব্যাটসম্যানের দাপটে প্রথম দিনেই যেন চাপে পড়েছে অস্ট্রেলিয়া।

মায়াঙ্ক আগারওয়াল খেলেছেন ১৬১ বল। তাই ইনিংসে ছিল ৮ বাউন্ডারি ও একটি ছক্কার মার। উদ্বোধনী জুটিতে হনুমা বিহারীর সঙ্গে করেছেন ৪০ রান। দ্বিতীয় উইকেটে পূজারার সঙ্গে তার আরও একটি ৮৩ রানের জুটি। চা বিরতির ঠিক পূর্ব মুহূর্তে আউট হয়েছেন তিনি। তখন দুই উইকেটে ভারতের রান ছিল ১২৩। উইকেট দুটিই শিকার করেছেন পেট কামিন্স।

দিনের নায়ক মায়াঙ্ক হলেও সহ-নায়ক অবশ্যই পূজারা। নিজের মেজাজে দলকে ভরসা দিচ্ছেন তিনি। অবিচ্ছিন্ন তৃতীয় উইকেটে কোহলির সঙ্গে যোগ করেছেন ১০২ রান। এই জুটি ক্রমশ ম্যাচে ভারতের নিয়ন্ত্রণ বাড়াচ্ছে। ২০০ বলের ইনিংসে তিনি মেরেছেন ছয়টি চার।  কোহলির ইনিংসেও ছয় বাউন্ডারি।

দুই ওপেনার মুরলী বিজয় ও  লোকেশ রাহুলের টানা ব্যর্থতায় গতকাল ভারতের ইনিংস ওপেন করেন মায়াঙ্ক ও বিহারী। দুই ওপেনারই দৃঢ়তা দেখিয়েছেন। অস্ট্রেলিয়ার পেস আক্রমণকে তারা দারুণভাবে সামাল দিচ্ছিলেন। যদিও দুই অঙ্কের কোটায় পৌঁছাতে পারেননি বিহারী। তবে ৬৬ বল মোকাবিলা করে দেখিয়েছেন নতুন বলে তার দৃঢ়তা।

অস্ট্রেলিয়ার ভয় এখন কোহলি-পূজারা জুটিকে নিয়ে। আজ এই জুটি ভারতের স্কোরকে কত দূর নিয়ে যায় সেটাই এখন দেখার বিষয়। সিরিজে এখন ১-১ সমতা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর