শুক্রবার, ২৮ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

বিসিএলে চ্যাম্পিয়ন দক্ষিণাঞ্চল

ক্রীড়া প্রতিবেদক

বিসিএলে চ্যাম্পিয়ন দক্ষিণাঞ্চল

বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) চ্যাম্পিয়ন হয়েছে দক্ষিণাঞ্চল। গতকাল চট্টগ্রামে উত্তরাঞ্চলকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে শিরোপা ধরে রেখেছে দলটি। এটি দক্ষিণাঞ্চলের চর্তুথ শিরোপা।

দুই ইনিংস মিলে ১২ উইকেট শিকার করে ম্যাচসেরা হয়েছেন দক্ষিণাঞ্চলের অধিনায়ক আবদুর রাজ্জাক রাজ। এই ঘূর্ণি জাদুকরের তা-বে প্রথম ইনিংসে উত্তরাঞ্চল ২৯৩ রানেই গুটিয়ে যায়। দ্বিতীয় ইনিংসেও তারা রাজ্জাকের ঘূর্ণিতে আটকে যায় ২৮০ রানেই। হাফ সেঞ্চুরি করেছেন নাঈম ইসলাম, ধীমান ঘোষ ও জিয়াউর রহমান। প্রথম ইনিংসে ৭ উইকেট এবং দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিয়েছেন রাজ্জাক।

দক্ষিণাঞ্চলের ব্যাটসম্যানরাও দেখিয়েছেন দাপট। প্রথম ইনিংসে এনামুল হক বিজয় ও আল আমিনের সেঞ্চুরিতে ৫৪১ রান করেছিল তারা। তবে ডাবল  সেঞ্ঝুরি মিস করেছেন বিজয়। আউট হওয়ার আগে খেলেছেন ১৮০ রানের অসাধারণ এক ইনিংস। ৩১৪ বলের ইনিংসটি তিনি সাজিয়েছিলেন ১৬টি বাউন্ডারিতে। উত্তরাঞ্চলের বোলার সানজামুল ইসলাম ১৫৮ রানে নিয়েছেন ৬ উইকেট।

 দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য দক্ষিণাঞ্চলের টার্গেট ছিল মাত্র ৩৩ রান। এক উইকেট হারিয়ে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় তারা। শাহরিয়ার নাফীস ৭ রান করে ফিরলেও এনামুল হক বিজয় আর ফজলে রাব্বী দলকে আর কোনো বিপদে পড়তে দেননি। এনামুল ২০ আর রাব্বী অপরাজিত ছিলেন ৮ রানে।

বিসিএলের আরেক ম্যাচে মধ্যাঞ্চলকে ৩২১ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে পূর্বাঞ্চল। প্রথম ইনিংসে পূর্বাঞ্চল করেছিল ৪২৫ রান, দ্বিতীয় ইনিংসে অধিনায়ক মুমিনুল হক ও ইয়াসির আলীর সেঞ্চুরিতে ২৫৪ রানে ইনিংস ঘোষণা করেছিল তারা। আর মধ্যাঞ্চল তাদের প্রথম ইনিংসে করেছিল ২২৪ রান। তাদের দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় মাত্র ১৩৪ রানেই। ক্যারিশমা দেখিয়েছেন পূর্বাঞ্চলের বোলার নাঈম হাসান। মাত্র ৪৭ রানে নিয়েছেন ৮ উইকেট। প্রথম ইনিংসেও ২ উইকেট নিয়েছেন জাতীয় দলের এই তারকা বোলার। দুই ইনিংস মিলে ১০ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন নাঈম হাসান।

ষষ্ঠ রাউন্ড শেষে দুই জয় ও এক ড্র-তে দক্ষিণাঞ্চলের পয়েন্ট ৩১.৮৮। রানার্স আপ পূর্বাঞ্চলের পয়েন্ট ২৯.১৪। মাত্র এক ম্যাচে জিতেছে তারা। বাকি ৫ ম্যাচে ড্র। মধ্যাঞ্চলের পয়েন্ট ২৩.৩৭। তালিকার তলানি থাকা উত্তরাঞ্চলের পয়েন্ট ১৮.৬১।

সর্বশেষ খবর