রবিবার, ৩০ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

ভারতের অপেক্ষা বাড়ালেন কামিন্স

ক্রীড়া ডেস্ক

বল হাতে প্রথমে ঝড় তুলেন। তার ওই ঝড়ে লন্ডভন্ড ভারতীয় ব্যাটিং লাইন। এরপর হিমালয়সম দৃঢ়তায় ব্যাটিং করে জশপ্রীত বুমরাহ, মোহাম্মদ সামী, ঈশান্থ শর্মাদের সামাল দিয়ে পঞ্চম দিনে টেনে নিয়ে যান অস্ট্রেলিয়াকে। প্যাট কামিন্সের অলরাউন্ডিং পারফরম্যান্সে মেলবোর্ন টেস্ট জয়ের অপেক্ষা বাড়িয়ে দিয়েছে ভারতকে। আজ পঞ্চম দিন ভারতকে সিরিজে এগিয়ে যেতে নিতে হবে মাত্র ২ উইকেট। ম্যাচ বাঁচাতে সারা দিন ব্যাটিং করতে হবে অস্ট্রেলিয়াকে এবং অস্ট্রেলিয়াকে জয় উপহার দিতে কামিন্সকে অবিশ্বাস্য ব্যাটিং করতে হবে নাথান লিওন ও হ্যাজলওডকে নিয়ে। এজন্য স্বাগতিকদের দরকার ১৪১ রান। আবহাওয়া অফিস বলছে আজ বৃষ্টি হতে পারে মেলবোর্নে। তাতে যদি টেস্টের ফলাফল অন্যরকম হয়।    

অ্যাডিলেড টেস্ট জিতে সিরিজে এগিয়ে যায় ভারত। পার্থে সমতা আনে অস্ট্রেলিয়া। ক্রিকেটের প্রাণকেন্দ্র মেলবোর্নে দুই দল মুখোমুখি হয় সিরিজে এগিয়ে যেতে। ৩৯৯ রানের টার্গেটে খেলতে নেমে বেশ ভালো লড়াই করছে স্বাগতিকরা। বিশেষ করে ৮ নম্বরে ব্যাট করতে নামা কামিন্স দুর্দান্ত ব্যাটিং করে দলকে টেনে নিয়ে যান পঞ্চম দিনে। তিনি অস্টম উইকেট জুটিতে মিচেল স্টার্ককে নিয়ে যোগ করেন ৪৩ রান। এরপর দিন পার করেন নবম উইকেট জুটিতে নাথান লিওনকে নিয়ে। দিন শেষে দুরন্ত ব্যাটিং করে অপরাজিত থাকেন ৬১ রানে। ১০৩ বলের ইনিংসটিতে রয়েছে ৫টি চার ও একটি ছক্কা। তার ১৭ টেস্ট ক্যারিয়ারে এটা দ্বিতীয় হাফসেঞ্চুরির ইনিংস। এর আগে ৫ উইকেটে ৫৪ রান খেলতে নেমে ভারত ৮ উইকেটে ১০৬ রানে ইনিংস ঘোষণা করে। ৩৯৮ রানে এগিয়ে থেকে টার্গেট ছুঁড়ে দেয় ৩৯৯ রানের। অভিষিক্ত মায়াঙ্ক আগারওয়াল করেন ৪২ রান। ঋশাভ পান্থ খেলেন ৩৩ রানের ইনিংস। ৩৭ রানে ৬ উইকেট কামিন্সের ক্যারিয়ার সেরা বোলিং। সব মিলিয়ে মেলবোর্নে তার শিকার ৯৯ রানে ৯ উইকেট। আগের সেরা বোলিং ছিল ৭৯ রানে ৬ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর

ভারত : প্রথম ইনিংস : ৪৪৩/৭, ডি. ও ইনিংস ঘোষণা, ১০৬/৮, ৩৭.৩ ওভার, ডি. (আগারওয়াল ৪২, পান্থ ৩৩, জাদেজা ৫। হ্যাজলওড ২/২২, কামিন্স ৬/২৭)

অস্ট্রেলিয়া : প্রথম ইনিংস, ১৫১ ও দ্বিতীয় ইনিংস, ২৫৮/৮, ৮৫ ওভার (হ্যারিস ১৩, অ্যারন ফিঞ্চ ৩, ওসমান খাজা ৩৩, শন মার্শ ৪৪, হেড ৩৪, মিচেল মার্শ ১০, পেইন ২৬, কামিন্স ৬১*, স্টার্ক ১৮, লিওন ৬*। ঈশান্থ ১/৩৭, বুমরাহ ২/৫৩, জাদেজা ৩/৮২, শামি ২/৭১)।

সর্বশেষ খবর