রবিবার, ৩০ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

জয়ের ক্ষণ গুনছে নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক

জয়ের কাছাকাছি এসেও ওয়েলিংটনে জয়োৎসব করতে পারেনি নিউজিল্যান্ড। সফরকারী শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের দৃঢ়তায় ড্র হয় টেস্টটি। অতি প্রকৃতি কিছু না হলে ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের জয় আটকাতে পারবে না সফরকারী ‘দ্বীপরাষ্ট্র’।

চতুর্থ দিন শেষে ম্যাচের যে চিত্র, তাতে টেস্ট জিততে স্বাগতিক নিউজিল্যান্ডের দরকার মাত্র ৪ উইকেট। বিপরীতে সফরকারীদের দরকার ৪২৯ রান। টেলএন্ডার ব্যাটসম্যানদের পক্ষে সেটা অবিশ্বাস্য!

ওয়েলিংটনে ২৬৪ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন ল্যাথাম। সেই ধারাবাহিকতায় ক্রাইস্টচার্চেও লম্বা ইনিংস খেলেন বাঁ হাতি ওপেনার। তার ১৭৬ রান ও নিকোলাসের অপরাজিত ১৬২ রানে ভর করে ব্ল্যাক ক্যাপসদের সংগ্রহ ছিল দ্বিতীয় ইনিংসে  ৪ উইকেটে ৫৮৫। অবশ্য প্রথম ইনিংসে ব্যাটসম্যানদের ব্যর্থতায় খুব বড় সংগ্রহ ছিল স্বাগতিকদের। ১৭৮ রান ছিল স্কোরবোর্ডে। সফরকারী শ্রীলঙ্কার সংগ্রহ ছিল ১৭৮। দ্বিতীয় ইনিংসে ৬৬০ রানের আকাশসম টার্গেটে খেলতে নেমে ৬ উইকেটে ২৩১ রান তুলে দিন শেষ করে শ্রীলঙ্কা। আকাশসম টার্গেটের বিপক্ষে খেলতে নেমে দুই লঙ্কান ওপেনার সাজঘরে ফিরেন ৯ রানে। এরপর তৃতীয় উইকেটে জুটি গড়েন দিনেশ চন্ডিমল ও মেন্ডিস। দুজনে ধীরলয়ে ব্যাটিং করে ৫৩ ওভারে ১১৭ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন। মেন্ডিসকে সাজঘরে ফেরত পাঠান ওয়াগনার। তার ৬৭ রানের প্রত্যয়ী ইনিংসটি ১৪৭ বলে ১০ রানে গড়া। চন্ডিমালের ইনিংসটি চির আরও ধীরলয়ের। ৫৬ রানের ইনিংসটি খেলতে লঙ্কান অধিনায়ক খরচ করেন ২২৮ বল। তবে সফরকারীরা সমস্যায় পড়েন সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলি ম্যাথিউস আহত হয়ে সাজঘরে ফেরায়। স্বাগতিকদের সফল বোলার ছিলেন নেইল ওয়াগনার ৪৭ রানে ৩ উইকেট নিয়ে।     

সংক্ষিপ্ত স্কোর :

নিউজিল্যান্ড : প্রথম ইনিংস, ১৭৮ ও দ্বিতীয় ইনিংস, ৫৮৫/৪, ডি. ( টম ল্যাথাম ১৭৬, মার্ক নিকোলস ১৬২*)।

শ্রীলঙ্কা : প্রথম ইনিংস, ১০৪ ও দ্বিতীয় ইনিংস, ২৩১/৬, ১০৪ ওভার (চন্ডিমাল ৫৬, মেন্ডিস ৬৭, ম্যাথিউস অবসর ২২, সিলভা ১৮, ডিকভেলা ১৯, পেরেরা ২২*, লাকমল ১৬*। বুল্ট ১/৭৩, সাউদি ২/৬১, ওয়েগনার ৩/৪৭)।

সর্বশেষ খবর