মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

কেন ফটোসেশনে নেই সাকিব?

ক্রীড়া প্রতিবেদক

কেন ফটোসেশনে নেই সাকিব?

ইংলিশ তারকা জনি বেয়ারস্টো ও অসি তারকা ডেভিড ওয়ার্নার আইপিএলে সাকিব আল হাসানের সতীর্থ। সানরাইজার্স হায়দরাবাদেই খেলেন। বেয়ারস্টো ও ওয়ার্নারের কাছে আইপিএলের চেয়ে দেশ বড়! সে কারণেই জাতীয় দলের ডাকে তারা আইপিএল ছেড়ে নিজ নিজ দলের অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছেন। আর সাকিবের কাছে জাতীয় দলের বিশ্বকাপ ক্যাম্পের চেয়ে আইপিএলই বড়! তাই তিনি মাশরাফিদের অনুশীলনে যোগ দেওয়ার প্রয়োজন মনে করেননি।

আইপিএল থেকে পরশু ঢাকায় ফিরেছেন। গতকাল স্টেডিয়ামেও এসেছিলেন। কিন্তু দুপুরের পর বোর্ড সভাপতি ও পরিচালকদের সঙ্গে যে মধ্যাহ্নভোজ কিংবা এরপরের জার্সি উন্মোচন অথবা অফিসিয়াল ফটোসেশনের সময় ছিলেন না। এর আগেই চলে গেছেন স্টেডিয়াম ছেড়ে। সাকিব ছাড়া যেন খালি খালি লাগছিল বিশ্বকাপ স্কোয়াডের অফিসিয়াল ফটোসেশনের মুহূর্তটি। ১৫ সদস্যের দলের ১৪ জন বিশ্বকাপের নতুন জার্সি পরে ছবি তুললেন। সাকিব না থাকায় ছবিটা যেন পূর্ণতা পেল না।

সাকিবের কাছে কি এই অফিসিয়াল ফটোসেশনের কোনো গুরুত্ব নেই! আচ্ছা, যদি এই দলটাই এবার বিশ্বকাপের শিরোপা জিতে, তখন তো এই ছবিটা মহামূল্যবান হয়ে যাবে! ছবিতে সাকিব নিজেকে অ্যাড করে নিতে পারবেন?

সাকিবের অনুপস্থিতির বিষয়টি যখন গতকাল বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের দৃষ্টিগোচর করা হয় তাকে বেশ অন্যরকম মনে হচ্ছিল। যেন নিজের অসহায়ত্ব প্রকাশ করেন বোর্ড প্রেসিডেন্ট, ‘দুঃখজনক। আর কী বলব! এটা দুঃখজনক, যেহেতু দলের ফটোসেশন ছিল। আমি এসে তারপরও জিজ্ঞেস করেছি। সত্যি বলতে, আমি যখন স্টেডিয়ামে ঢুকছি, তখন আমি ফোন করেছিলাম সাকিবকে। জিজ্ঞেস করলাম, কোথায় তুমি? ও বলল, আমি তো চলে এসেছি। ও যে বাংলাদেশে এসেছে, তা আমি জানি না। পেপারে দেখেছি। আমার সঙ্গে ওর যোগাযোগ হয়নি। সাকিব বলল, আপনার বাসায় আসব রাতে। আমি বললাম, ‘কেন? এখনই তো দেখা হবে।’ ও বলল, ‘না, আমি বেরিয়ে গেছি।’ আমি এসে জিজ্ঞেস করলাম। আমাকে বলা হলো যে, সাকিবকে আগেই বলা হয়েছে  যে আজ (গতকাল) দলের ফটোসেশন আছে। তো জাতীয় দল যাচ্ছে বিশ্বকাপে; ফটোসেশনে একসঙ্গে থাকবেÑ এটি আমরা আশা করেছিলাম। এমনিতেই তো দলের অনুশীলনে ছিল না। কিন্তু সে নেই। এটিই বাস্তবতা।’

বিশ্বকাপ ক্যাম্পে যোগ দেওয়ার জন্য সাকিবকে চিঠি দেওয়ার পরও তিনি আসেননি। ফটোসেশনেও নেই। এটা কি দলের একাত্মবোধে প্রভাব ফেলবে না? নাজমুল বলেন, ‘আমার মনে হয়, দলের অন্যরা এত দিনে অভ্যস্ত হয়ে গেছে ওর এসব ব্যাপারে।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর