সোমবার, ২৯ জুলাই, ২০১৯ ০০:০০ টা

চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের প্রথম ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক

চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের প্রথম ম্যাচ

বসুন্ধরা কিংস আর কি দেবে ফুটবলপ্রেমীদের। অভিষেক আসরে চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়েছে তারা। সেই সঙ্গে স্বাধীনতা কাপের ট্রফি জয় ও ফেডারেশন কাপে রানার্স আপ হয়েছে। শুরুতেই যখন এত অর্জন তখন আর কি চমক দেবে। নীলফামারীতে ঘরের মাঠে মোহামেডানের সঙ্গে ড্র করে সর্বোচ্চ ৫৯ পয়েন্ট নিয়ে শিরোপা নিশ্চিত করে ফেলেছে তারা। বাকি দুই ম্যাচে হারলেও কোনো যায় আসবে না কিংসের। কিন্তু তাই বলে জেতার জন্য মাঠে নামবে না- তা তো কিংসের মতো দলের কাছে ভাবাই যায় না। অভিষেকেই সাড়া জাগানো ফুটবল মৌসুম শেষ করতে চলেছে তারা। এখন কিংসের একটাই লক্ষ্য বাকি দুই ম্যাচে জয় পেয়ে উৎসবটা রঙিন করে  তোলা।

আজ বিকালে ময়মনসিংহ রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে বসুন্ধরা কিংস মুখোমুখি হবে সাইফ স্পোর্টিংয়ের বিপক্ষে। আগের ম্যাচে নিজেদের মাঠে চ্যাম্পিয়ন হতে মাঠে নামেন ড্যানিয়েল কলিনড্রেসরা। সফলও হয়েছে। প্রথম পর্বে নীলফামারীতে ঘরের মাঠে বসুন্ধরা ৩-২ গোলে হারায় সাইফ স্পোর্টিংকে। আজ প্রতিপক্ষের ঘরের মাঠে লড়বে তারা। তবে দুই পর্বে দুই রূপ। নীলফামারীতে শীর্ষে থেকে লড়াই করলেও বসুন্ধরা আজ নামবে চ্যাম্পিয়ন দল হিসেবে। নতুন মৌসুম অপেক্ষায় থাকলেও শিরোপা জয়ী দল হিসেবে আজই প্রথম মাঠে নামছে বসুন্ধরা কিংস। শিরোপার জন্য গুরুত্ব না থাকলেও ম্যাচটি নিঃসন্দেহের বসুন্ধরার স্মরণীয় লড়াই বলা যায়। এমন ম্যাচে জয় পেতে মরিয়া হয়ে খেলবে কিংসের ফুটবলাররা। সাইফও চলতি মৌসুমে শক্তিশালী দল গড়ে। বিশেষ করে দ্বিতীয় পর্বে তারা নতুনভাবে জ্বলে উঠে। এরপরও আবাহনীর কাছে তাদের ৪-১ গোলে হারটা অবাকই করে দেয়। তাই বলে বসুন্ধরা রিলাক্সে খেলবে তা ভাবাটা ভুল হবে। তারা চাইবে বাকি দুই ম্যাচ জিতে স্বপ্নের মিশন শেষ করতে। তাছাড়া চ্যাম্পিয়ন আর রানার্স আপ না হলেও সাইফের এখনো তৃতীয় হওয়ার সম্ভাবনা রয়েছে।

 শেখ রাসেল ২২ ম্যাচে ৪৮ ও সমানসংখ্যাক ম্যাচে সাইফের সংগ্রহ ৪৪। দুই দলেরই দুটো করে ম্যাচ বাকি রয়েছে। সম্মানজনক স্থানে থাকতে সাইফ মরিয়া হয়ে লড়বে। কিংসও প্রস্তুতি নিয়ে মাঠে নামবে।

ঘরোয়া লিগে এর আগে ভিক্টোরিয়া, জিমখানা, ওয়ান্ডারার্স, বিজিপ্রেস, মোহামেডান, আজাদ, বিজেএমসি, আবাহনী, মুক্তিযোদ্ধা, ব্রাদার্স, শেখ জামাল ও শেখ রাসেল চ্যাম্পিয়ন হয়েছে। শিরোপার খাতায় বসুন্ধরা কিংস ১৩তম দল হিসেবে চ্যাম্পিয়নের নাম লেখালেও ফুটবল ইতিহাসে তারাই লাকি দল। কেননা অভিষেক আসরে তারাই প্রথম চ্যাম্পিয়ন।

 

টপ ফোর

 দল        খেলা     জয়         ড্র     হার   গোল     পয়েন্ট

বসুন্ধরা    ২২      ১৯          ২             ১   ৫১/১৩   ৫৯

আবাহনী                  ২৩     ১৮         ১             ৪   ৫৬/২৭   ৫৫

শেখ রাসেল  ২২                ১৫          ৩            ৪  ৩৮/১৭    ৪৮

সাইফ         ২২    ১৩         ৫             ৪   ৩৭/২১    ৪৪

 

 

সর্বশেষ খবর