মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

টি-২০ দ্বৈরথ

টি-২০ দ্বৈরথ

দলীয় সর্বোচ্চ

বাংলাদেশের সঙ্গে টি-২০ লড়াইয়ে আফগানিস্তান সর্বোচ্চ ১৬৭ রান করেছে। ২০১৮ সালের ৩ জুন দেরাদুনে ৮ উইকেটে এই সংগ্রহ গড়েছিল তারা। আফগানদের বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ ১৪৪ রান সংগ্রহ করেছে টি-২০তে। দেরাদুনেই বাংলাদেশ এই রান করেছিল ৬ উইকেট হারিয়ে।

 

দলীয় সর্বনিম্ন

বাংলাদেশ-আফগানিস্তান টি-২০ লড়াইয়ে দলীয় সর্বনিম্ন রানও আফগানদের। ২০১৪ সালের ১৬ মার্চ ঢাকার মিরপুরে ৭২ রানে অলআউট হয়েছিল আফগানিস্তান। আফগানদের বিপক্ষে বাংলাদেশের সর্বনিম্ন ১২২/১০।

 

ব্যক্তিগত সর্বোচ্চ

দুই দলের টি-২০ লড়াইয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেলেছেন মোহাম্মদ নবী। তিনি গত ১৫ সেপ্টেম্বর ঢাকার মিরপুরে ৮৪ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৭০ রান করে অপরাজিত থাকেন সাকিব আল হাসান। দুই দিন আগে চট্টগ্রামে।

 

সর্বাধিক রান

দুই দলের লড়াইয়ে ৬ ম্যাচে সর্বোচ্চ রান করেছেন মাহমুদুল্লাহ। তিনি ১৩৮ রান করেছেন। আফগানিস্তানের পক্ষে সর্বোচ্চ রান মোহাম্মদ নবীর (১২৫)।

 

সর্বাধিক ছক্কা

দুই দলের টি-২০ লড়াইয়ে সবচেয়ে বেশি ছক্কা হাঁকিয়েছেন মোহাম্মদ নবী। তিনি ৬ ম্যাচে ৯টি ছক্কা হাঁকিয়েছেন। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪টি ছক্কা হাঁকিয়েছেন মাহমুদুল্লাহ।

 

সর্বাধিক উইকেট

দুই দলের লড়াইয়ে সবচেয়ে বেশি উইকেট শিকার করেছেন আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান। তিনি ৫ ম্যাচে ১২ উইকেট শিকার করেন। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৮টি উইকেট শিকার করেছেন সাকিব আল হাসান।

 

সেরা বোলিং

দুই দলের টি-২০ লড়াইয়ে সেরা বোলিংও রশিদ খানের। তিনি গত বছর দেরাদুনে ১২ রানে ৪ উইকেট শিকার করেছিলেন। বাংলাদেশের পক্ষে সেরা বোলিং সাকিব আল হাসানের (৩/৮)।

 

সর্বাধিক ক্যাচ

ফিল্ডিংয়েও রশিদ খানই সবার উপরে। তিনি সর্বোচ্চ ৫টি ক্যাচ নিয়েছেন ৫ ম্যাচ খেলে। অবশ্য মাহমুদুল্লাহও ৫টি ক্যাচ লুফে নিয়েছেন। তবে তিনি খেলেছেন ৬ ম্যাচ।

 

সর্বোচ্চ রানের জুটি

জুটি গড়ার দিক দিয়ে বাংলাদেশ এগিয়ে আছে। মুশফিক ও মাহমুদুল্লাহ ২০১৮ সালে দেরাদুনে পঞ্চম উইকেটে ৮৪ রান করেছিলেন। আফগানিস্তানের পক্ষে সর্বোচ্চ ৭৯ রানের জুটি গড়েছেন আসগর ও মোহাম্মদ নবী।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর