সোমবার, ২৮ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

দিবা-রাত্রির টেস্টে বাংলাদেশকে আমন্ত্রণ

ক্রীড়া প্রতিবেদক

দিবা-রাত্রির টেস্টে বাংলাদেশকে আমন্ত্রণ

ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির পদে বসেছেন দেশটির সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। দেশটির ক্রিকেট ইতিহাসে গাঙ্গুলীই প্রথম অধিনায়ক হিসেবে বোর্ডের সভাপতি হয়েছেন। চেয়ারে বসেই তিনি নানামুখী কার্যক্রম শুরু করেছেন। নভেম্বরে ভারত সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। সফরে তিনটি টি-২০ ও দুটি টেস্ট খেলবে টাইগাররা। যার একটি কলকাতার ইডেন গার্ডেনে। বাংলাভাষী কলকাতায় টেস্ট বলে স্মরণীয় করে রাখতে চাইছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি। ইডেনের টেস্টটি গোলাপি বলে দিবা-রাত্রির করার আগ্রহ প্রকাশ করেছেন। শুধু তাই নয়, দেশটির অধিনায়ক বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রীর সঙ্গে আলাপ করে বাংলাদেশকে দিবা-রাত্রির টেস্ট খেলার আমন্ত্রণ জানিয়েছেন বিসিসিআই সভাপতি।

প্রস্তাব পাওয়ার বিষয়টি স্বীকার করেছেন বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান, ‘ভারতীয় ক্রিকেট বোর্ড আমাদের দুদিন আগে দিবা-রাত্রির টেস্ট খেলার আমন্ত্রণ জানিয়েছে। আমরা এখন বিষয়টি নিয়ে আলোচনা করব।’ ম্যাচটি দেখার জন্য গাঙ্গুলী ইতিমধ্যে আমন্ত্রণ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। উপস্থিত থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।   

বিসিবি সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন দিবা-রাত্রির টেস্ট খেলার আমন্ত্রণ নিয়ে বলেন, ‘এ ধরনের একটা আলোচনা চলছে। আমরা এখনো কোনো সিদ্ধান্ত নেইনি। খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেব।’ কলকাতায় টেস্ট ২২-২৬ নভেম্বর। সিরিজের প্রথম টেস্ট ১৪-১৮ নভেম্বর ইন্দোরে। এর আগে সফর শুরু হবে ৩ নভেম্বর টি-২০ ম্যাচ দিয়ে। এরপর ৭ ও ১০ নভেম্বর পরের দুটি টি-২০ ম্যাচ। দিবা-রাত্রির টেস্ট খেলার আমন্ত্রণ এবারই প্রথম পায়নি বাংলাদেশ। চলতি বছরে নিউজিল্যান্ডও প্রস্তাব দিয়েছিল একটি দিবা-রাত্রির টেস্ট খেলতে। কিন্তু বিসিবি রাজি হয়নি সেই প্রস্তাবে।

সর্বশেষ খবর