বুধবার, ৮ এপ্রিল, ২০২০ ০০:০০ টা
করোনার আঘাত

বাতিল ব্রিটিশ ওপেন

ক্রীড়া ডেস্ক

বাতিল ব্রিটিশ ওপেন

প্রথমবারের মতো বাতিল করা হয়েছে। এর আগে টেনিসের বিশ্বকাপখ্যাত উইম্বলডনও দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবারের মতো বাতিল করা হয়েছিল। ১৮৬০ সালে শুরু হয়েছে গলফের ব্রিটিশ ওপেন।

গলফের ইতিহাসে সবচেয়ে পুরনো মেজর টুর্নামেন্ট দ্য ওপেন চ্যাম্পিয়নশিপ। ব্রিটিশ ওপেন নামেও পরিচিত এ টুর্নামেন্ট। ১৮৬০ সালে শুরু হওয়া এ টুর্নামেন্ট এবার আর হচ্ছে না। করোনাভাইরাসের কারণে বাতিল হয়ে গেছে। ১৪৯তম ব্রিটিশ ওপেনে লড়াই করতে পারছেন না টাইগার উডসরা। এর আগে দ্য মাস্টার্স, ইউএস পিজিএ চ্যাম্পিয়নশিপ এবং দ্য ইউএস ওপেন পিছিয়ে গেছে। এমনকি সেগুলোও পরিবর্তিত সূচিতে অনুষ্ঠিত হবে কি না বলা কঠিন।

গলফের চারটি মেজর টুর্নামেন্টের সবগুলোই করোনাভাইরাসে আক্রান্ত হল। দ্য মাস্টার্স এপ্রিলের পরিবর্তে নভেম্বর পর্যন্ত পিছিয়ে গেছে। ইউএস পিজিএ চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হওয়ার কথা আগস্টে। অথচ মে মাসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। দ্য ইউএস ওপেন জুনের পরিবর্তে হবে সেপ্টেম্বরে। পরিবর্তিত এই সূচিও বদলে যেতে পারে করোনাভাইরাসের কারণে।

ব্রিটিশ ওপেন দ্বিতীয় বিশ্বযুদ্ধের ওপর প্রথমবারের মতো বাতিল করা হয়েছে। এর আগে টেনিসের বিশ্বকাপখ্যাত উইম্বলডনও দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবারের মতো বাতিল করা হয়েছিল। ১৮৬০ সালে শুরু হয়েছে গলফের ব্রিটিশ ওপেন। এরপর দুই বিশ্বযুদ্ধ ছাড়া কেবল ১৮৭১ সালে এ টুর্নামেন্ট বাতিল করা হয়েছিল। ব্রিটিশ ওপেনে সর্বোচ্চ ৬ বারের চ্যাম্পিয়ন হ্যারি ভারডন। এছাড়াও এ টুর্নামেন্টে পাঁচবার করে চ্যাম্পিয়ন হয়েছেন জেমস ব্রেইড, জন হেনরি টেইলর, পিটার থমসন এবং টম ওয়াটসন। নতুন শতকে সর্বোচ্চ তিনবার ব্রিটিশ ওপেন জয় করেছেন টাইগার

উডস (২০০০, ২০০৫ ও ২০০৬)। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন আয়ারল্যান্ডের শেন লরি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর