শনিবার, ৩০ মে, ২০২০ ০০:০০ টা

টুকিটাকি

ইংলিশ লিগ ১৭ জুন

এরই মধ্যে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শীর্ষ ৫ লিগের মধ্যে মাঠে ফিরেছে জার্মান বুন্দেসলিগা। এবার মাঠে ফিরতে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগ এবং ইতালিয়ান সিরি এ। এখনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে বিবিসি জানিয়েছে, ১৭ জুন ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু হতে যাচ্ছে। প্রথম দিনে ম্যানসিটি  ও আর্সেনাল মুখোমুখি হবে বলেও জানিয়েছে বিবিসি। ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট তালিকায় শীর্ষে অবস্থান করছে লিভারপুল।

এদিকে আনুষ্ঠানিকভাবে মাঠে ফেরার অনুমতি পেয়েছে ইতালির সিরি এ। দেশটির ক্রীড়ামন্ত্রী ভিনসেঞ্জো জানিয়েছেন ২০ জুন সিরি এ পুনরায় চালু হতে পারে। অবশ্য সরকারের পক্ষ থেকে সবুজ সঙ্কেত পেলেও লিগ কর্তৃপক্ষ এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি। লিগে ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে ক্রিস্টিয়ানো রোনালদোদের দল জুভেন্টাস।

রেলিগেশনে জার্মান জায়ান্ট!

রেকর্ডবুক বলছে, জার্মান বুন্দেসলিগায় সর্বোচ্চ ৫৬ বার অংশ নিয়েছে ওয়ের্ডার ব্রেমেন। লিগে অবশ্য মাত্র চারবার চ্যাম্পিয়ন হয়েছে তারা। তবে এক গৌরবোজ্জ্বল অতীত আছে তাদের। সেই দলটা বুঝি এবার রেলিগেশনে পড়তে যাচ্ছে। বুন্দেসলিগায় বর্তমানে ২৭ ম্যাচ খেলে ২২ পয়েন্ট নিয়ে ১৮ দলের মধ্যে ১৭ নম্বরে অবস্থান করছে ওয়ের্ডার ব্রেমেন। রেলিগেশনের কবল থেকে বাঁচার জন্য কেবল সাতটি ম্যাচ হাতে আছে দলটার। এর মধ্যে একটি ম্যাচে হারলেও রেলিগেশন লাইনের ওপরে ওঠা কঠিন প্রায় অসম্ভব হয়ে যাবে। অবশ্য ক্লাবটির কোচ ফ্লোরিয়ান কোহফেল্ড বলছেন, ‘এখনো সময় আছে। তবে আর কোনো ভুলের সুযোগ নেই।’

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর