বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০ ০০:০০ টা

বসুন্ধরা কিংসের আরেক চমক

আসছেন ব্রাজিলের রবিনহো

রাশেদুর রহমান

বসুন্ধরা কিংসের আরেক চমক

বাংলাদেশের ফুটবল সমর্থকদের জন্য একের পর এক চমক দিয়েই চলেছে বসুন্ধরা কিংস। বিশ্বকাপ খেলা ড্যানিয়েল কলিনড্রেসকে দলে নিয়ে পেশাদার লিগে নিজেদের প্রথম মৌসুমেই চমক দিয়েছিল তারা। এরপর মেসির সতীর্থ আর্জেন্টিনার জাতীয় দলের ফুটবলার হারনান বারকোসকে দলে নিয়েছে তারা।

গত মার্চে এএফসি কাপে এক ম্যাচে চার গোল করে বারকোস নিজের সামর্থ্যরে প্রমাণ দিয়েছেন। এবার প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন কিংসে নাম লেখাচ্ছেন ব্রাজিলিয়ান ফুটবলার রবিনহো। তার পুরো নাম রবসন আজেভেদো দ্য সিলভা। নেইমারের শহর সাও পাউলোর এই ফুটবলার ব্রাজিলিয়ান লিগের বিখ্যাত দল ফ্লুমিনেন্স থেকে কিংসে আসবেন।

এ মাসেরই মাঝামাঝি সময়ে ঢাকার মাটিতে পা রাখবেন রবিনহো। এএফসি কাপের লড়াই শুরু হবে অক্টোবরে। এর আগেই দলটাকে গুছিয়ে নিচ্ছে বসুন্ধরা কিংস। ব্রাজিলিয়ান ফুটবলার রবিনহোকে দলে নেওয়ার ব্যাপারে ক্লাবের সভাপতি ইমরুল হাসান বলেন, ‘রবিনহোর ভিডিও দেখে কোচ (অস্কার ব্রুজোন) সবুজ সংকেত দিয়েছেন। এরপরই আমরা তার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছি।’ রবিনহো ফ্লুমিনেন্সের জার্সিতে ২২ ম্যাচ খেলে ২টি গোল করেছেন। এছাড়াও তিনি ফ্লুমিনেন্স থেকে ধারে খেলতে গিয়েছিলেন সিএসএ ক্লাবে। সেখানে তিনি জয় করেন ব্রাজিলের অ্যালাগোয়ানো প্রদেশের সর্বোচ্চ লিগ সেন্ট্রো স্পোর্টিভো অ্যালাগোয়ানো। ২৫ বছর বয়সী এই ব্রাজিলিয়ান এবার ঝড় তুলতে আসছেন কিংসে।

বসুন্ধরা কিংসের ফেসবুক ফ্যান পেজে এক ভিডিও বার্তায় রবিনহো বলেছেন, ‘হ্যালো বাংলাদেশ, বসুন্ধরা কিংসের সঙ্গে চুক্তি সম্পন্ন হয়েছে। এখন আমি মাঠে পারফর্ম করতে মুখিয়ে আছি। নিজের সেরাটা দিয়ে মাঠে খেলব। আমি নিশ্চিত, আমাকে খেলতে দেখে আপনারা আনন্দিত হবেন।’ ইমরুল হাসান জানান, হারনান বারকোস এবং রবিনহোর সঙ্গে বসুন্ধরা কিংসে যোগ দিবেন একজন অস্ট্রেলিয়ান এবং একজন ইরাকি ফুটবলার। শক্তিশালী দল নিয়েই এএফসি কাপে ইতিহাস গড়ার লক্ষ্য নিয়ে লড়াইয়ে নামবে কিংস।

করোনাভাইরাসের কারণে গত মার্চে স্থগিত হওয়া এএফসি কাপ মাঠে গড়াবে অক্টোবরে। মালদ্বীপে অনুষ্ঠিত হবে ‘ই’ গ্রুপের বাকি ১০টি ম্যাচ। ২৩ অক্টোবর ম্যাজিয়ার মুখোমুখি হবে বসুন্ধরা কিংস। এরপর ২৬ ও ২৯ অক্টোবর চেন্নাই, ১ নভেম্বর টিসি স্পোর্টস এবং ৪ নভেম্বর ম্যাজিয়ার মুখোমুখি হবে অস্কার ব্রুজোনের শিষ্যরা। আপাতত প্রথম ম্যাচটা নিয়েই ভাবছে তারা। কিংস সভাপতি ইমরুল হাসান বলেন, ‘আমরা ম্যাজিয়ার বিপক্ষে জয় পেলে বাকি পথটা সহজ হয়ে যাবে।’ মালদ্বীপের দল ম্যাজিয়াকে বেশ শক্ত প্রতিপক্ষই মানছেন তিনি।

এএফসি কাপের জন্য প্রস্তুতির লক্ষ্যে সেপ্টেম্বরেই অনুশীলন ক্যাম্প করবে বসুন্ধরা কিংস। বিশ্বকাপ বাছাই পর্বের জন্য জাতীয় দলের প্রাথমিক তালিকায় থাকা কিংসের ১১ জন ফুটবলারকে ৩১ আগস্ট পর্যন্ত ছাড় দিয়েছে তারা। এরপরই কিংসের ক্যাম্পে যোগ দিতে হবে তাদেরকে। অবশ্য ফিফার নিয়ম অনুযায়ী বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে ৫-১৩ অক্টোবর পর্যন্ত জাতীয় দলে যোগ দিতে ফুটবলারদের ছেড়ে দিবে কিংস। তবে মাশুক মিয়া জনি, মতিন মিয়া ও আতিকুর রহমান ফাহাদকে আপাতত না ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে ক্লাবটি। এএফসি ক্লাব কাপের ম্যাচে অংশ নিতে অন্তত ১৯ অক্টোবর মালদ্বীপ যেতে হবে অস্কার ব্রুজোনের শিষ্যদের। তবে ইমরুল হাসান বলেছেন, ‘১৫ অক্টোবরই আমরা মালদ্বীপে যাব।’ পরিবেশের সঙ্গে মানিয়ে নিতেই দিন কয়েক আগে মালদ্বীপে পৌঁছতে চাইছে বসুন্ধরা কিংস।

সর্বশেষ খবর