রবিবার, ৩০ আগস্ট, ২০২০ ০০:০০ টা
সিটিতে মেসির পারিশ্রমিক

সপ্তাহে ১৬ কোটি!

ক্রীড়া ডেস্ক

সপ্তাহে ১৬ কোটি!

দ্য সান পত্রিকার প্রতিবেদনে বলা হয়েছে, ম্যানসিটিতে সপ্তাহে ১.৪ মিলিয়ন পাউন্ড (প্রায় ১৬ কোটি টাকা) পাবেন লিওনেল মেসি। বার্সেলোনায় বর্তমানে মেসি ৬ লাখ ৪৬ হাজার মার্কিন ডলার (সাড়ে ৫ কোটি টাকা) পান সপ্তাহে। ম্যানসিটিতে তিনগুণ বেশি বেতন পাবেন মেসি!

 

লিওনেল মেসির ব্যাপারে বার্সেলোনা এখনো অনড় অবস্থানে। কোনোভাবেই মেসিকে ছাড়তে চাচ্ছে না তারা। কিন্তু লিওনেল মেসিও নিজের সিদ্ধান্তে অনড়। বার্সেলোনার জার্সি আর গায়ে জড়াতে রাজি নন তিনি। এখনো অবশ্য দুই পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যাচ্ছে না। তবে ব্রিটিশ মিডিয়ায় খবর রটেছে, শিগগিরই মেসির সঙ্গে চুক্তিবদ্ধ হচ্ছে ম্যানচেস্টার সিটি। দ্য সান পত্রিকা দাবি করেছে, ম্যানসিটিতে সপ্তাহে ১.৪ মিলিয়ন পাউন্ড (প্রায় ১৬ কোটি টাকা) পাবেন লিওনেল মেসি। বার্সেলোনায় বর্তমানে মেসি ৬ লাখ ৪৬ হাজার মার্কিন ডলার (সাড়ে ৫ কোটি টাকা) পান সপ্তাহে। ম্যানসিটিতে তিনগুণ বেশি বেতন পাবেন মেসি!

ম্যানচেস্টার সিটিতে যাওয়ার ব্যাপারে মেসি এবং গার্ডিওলার নাকি তিন ঘণ্টা ফোনালাপ হয়েছে এরই মধ্যে। এই দীর্ঘ সময়ের আলোচনাতেই সব ঠিক ঠাক হয়ে গিয়েছে বলে দাবি করছে স্প্যানিশ ও ব্রিটিশ মিডিয়া। তাছাড়া ম্যানসিটির কোচ পেপ গার্ডিওলাকে কাতালুনিয়ায় দেখা গেছে বলে প্রতিবেদন ছেপেছে স্প্যানিশ পত্রিকা এল চিরিনগুইটো। এই সফরে গার্ডিওলা নাকি মেসির সঙ্গে সামনাসামনি সবকিছু আলাপ করবেন। মেসি-গার্ডিওলা জুটি বার্সেলোনাকে দারুণ সময় উপহার দিয়েছে। ২০০৮-১২ সালে টানা চারটা বছর ইউরোপিয়ান ক্লাব ফুটবলে রাজত্ব করেছে কাতালানরা। মেসিকে আবার তার দলে পেতে দারুণ আগ্রহে অপেক্ষা করছেন গার্ডিওলা। কিন্তু সত্যিই কী মেসি ম্যানসিটিতে যেতে পারবেন?

বার্সেলোনার ক্লাব কর্তাদের সঙ্গে বৈঠকে বসতে চান লিওনেল মেসি। একেবারে ফ্রি ট্র্যান্সফার না হোক, মেসিকে যেন সুবিধাজনক শর্তে চলে যেতে দেওয়া হয় তারই আলোচনা করতে চান তিনি। বার্সেলোনা অবশ্য বরাবরই বলে আসছে, এখনো মেসিকে ঘিরেই তাদের সব পরিকল্পনা। যদি তাই হয়, মেসিকে দলে ভেড়াতে হলে তার বাই-আউট ক্লজের ৭০০ মিলিয়ন ইউরো (৭ হাজার ৭০ কোটি টাকা) খরচ করতে হবে ম্যানচেস্টার সিটিকে। এই বিশাল অঙ্কের অর্থ দিতে কী প্রস্তুত আছে তারা! অবশ্য ইউরোপে এখন জোর গুজব, ১২০ মিলিয়ন ইউরোর পাশাপাশি মেসিকে দলে নিজে নিজেদের ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুসকেও দিতে রাজি ম্যানসিটি। কিন্তু বার্সেলোনা রাজি না হলে, অন্তত একটা বছর মেসিকে ন্যু ক্যাম্পেই থাকতে হবে সম্ভবত। ম্যানসিটি কেন, বর্তমানে কোনো ক্লাবের পক্ষেই হয়ত এ বিশাল অঙ্কের অর্থ খরচ করে মেসিকে দলে নেওয়া সম্ভব হবে না!

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর