রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

প্রথম দিনটি নিউজিল্যান্ডের

ক্রীড়া ডেস্ক

প্রথম দিনটি নিউজিল্যান্ডের

সবুজ ঘাসের উইকেট। গতির সঙ্গে বাউন্স রয়েছে। সুইংও কম নয়। কিন্তু পাকিস্তানের পেসারদের গতি, সুইং ও বাউন্সে বিন্দুমাত্র কাবু হননি নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। মাউন্ট মঙ্গানুই টেস্টেও প্রথম দিনটি নিজেদের করে নিয়েছেন উইলিয়ামসন, রস টেলররা। দুজনেই হাফসেঞ্চুরি করেছেন। তবে সেঞ্চুরি থেকে মাত্র ৬ কদম দূরে দাঁড়িয়ে ব্ল্যাক ক্যাপস অধিনায়ক। উইলিয়ামসনের ব্যাটিং দৃঢ়তায় নিউজিল্যান্ড প্রথম দিনটি শেষ করেছে ৩ উইকেটে ২২২ রান তুলে। যদিও শুরুটা দারুণ করেছিলেন পাকিস্তানের বাঁ হাতি পেসার শাহিন আফ্রিদি। উইলিয়ামসন অপরাজিত রয়েছেন ৯৪ রানে। অবশ্য জীবন পেয়েছেন দুবার। টেলর সাজঘরে ফিরেছেন ৭০ রানে। এই মাঠেই চলতি মাসে শুরুতে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৫১ রানের হার না মানা ইনিংস খেলেছিলেন কিউই অধিনায়ক। উইলিয়ামসন সেঞ্চুরির দ্বারপ্রান্তে দাঁড়িয়ে থেকে স্পর্শ করেছেন সাবেক অধিনায়ক স্টিফেন ফ্লেমিংকে। নিউজিল্যান্ড ক্রিকেট ইতিহাসে দুজনের হাফসেঞ্চুরির সংখ্যা ৫৫টি। 

টস জিতে প্রতিপক্ষকে ব্যাট করতে আমন্ত্রণ জানা পাকিস্তানের ভারপ্রাপ্ত অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান। অধিনায়কের সিদ্ধান্তকে সাধুবাদ জানান আফ্রিদি দুর্দান্ত বোলিং করে। ১১ ওভারে ১৩ রানের মধ্যে তুলে নেন দুই ওপেনার টম ল্যাথাম ও টম ব্লান্ডেলকে। দলকে এই বিপর্যয় থেকে টেনে তুলেন উইলিয়ামসন দলের সবচেয়ে অভিজ্ঞ টেলরকে নিয়ে তৃতীয় উইকেট জুটিতে ১২০ রান যোগ করেন। টেলর ৭০ রানের ইনিংস খেলেন ১৫১ বলে ১০ চার ও ১ ছক্কায়। ১৩৩ রানে টেলরের বিদায়ের পর উইলিয়ামসন চতুর্থ উইকেটে হেনরি নিকোলসকে নিয়ে অবিচ্ছিন্ন থেকে পার করেছেন প্রথম দিন। নিকোলস অপরাজিত রয়েছেন ৪২ রানে। সফরকারীদের সফল বোলার আফ্রিদি ৩ উইকেট নিয়েছেন ৫৫ রানের খরচে। 

স্কোর কার্ড

নিউজিল্যান্ড : প্রথম ইনিংস : ২২২/৩, ৮৭ ওভার (ল্যাথাম ৪, ব্লান্ডেল ৫, উইলিয়ামসন ৯৪*, টেলর ৭০, নিকোলস ৪২*। আফ্রিদি ৩/৫৫)।

সর্বশেষ খবর