শিরোনাম
শুক্রবার, ২ জুলাই, ২০২১ ০০:০০ টা
বিশ্ব চ্যাম্পিয়নদের অগ্নিপরীক্ষা

নেইমারের ব্রাজিলের পরীক্ষা নেবে চিলি

ক্রীড়া প্রতিবেদক

নেইমারের ব্রাজিলের পরীক্ষা নেবে চিলি

নেইমার, কাশিমিরো, ফিরমিনহো, জেসুসরা-সবাই বিশ্ব তারকা। ম্যাচ উইনার। যে কোনো অবস্থায় দলকে জয় উপহার দেওয়ার মতো ফুটবলার। তার উপরে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ও ৯ বারের কোপা আমেরিকা চ্যাম্পিয়ন ব্রাজিলের প্রতিনিধি। তাদের কোচ বিশ্ব ফুটবলের অন্যতম সেরা ট্যাকটিশিয়ান তিতে, সেখানে স্বপ্নের পরিধি আকাশছোঁয়া হওয়াই স্বাভাবিক। কোপা আমেরিকার সেমিফাইনালে উঠতে সেলেকাওদের আজকের প্রতিপক্ষ দুবারের চ্যাম্পিয়ন চিলি। তারকা কিংবা রেকর্ডের তুলনায় ‘আলেন্দের’ দেশ চিলি পিছিয়ে কোনো সন্দেহ নেই। কিন্তু দলটির ভারগাস, ভিদাল কিংবা মোরারাও কিন্তু ল্যাটিন ফুটবলের বড় তারকা। সুতরাং বাংলাদেশ সময় শনিবার সকাল ৬টায় ব্রাজিল ও চিলি নিঃসন্দেহে সৃজনশীল ম্যাচ উপহার দিবে।

তিতের ব্রাজিল গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়। চিলি জায়গা করে নেয় গ্রুপের চার নম্বর দল হয়ে। আজকের ম্যাচে সেলেকাওরা ফেবারিট। দুই দলের ৭২ ম্যাচের লড়াইয়ে ব্রাজিলের জয় ৫২। বিপরীতে চিলির জয় ৮। পরিসংখ্যান ও শক্তির বিচারে এগিয়ে থাকলেও ব্রাজিলের রক্ষণভাগের থিয়াগো সিলভা হালকা মেজাজে নিচ্ছেন না চিলিকে, ‘রক্ষণের কাজ অবশ্যই অনেক। তবে মধ্যমাঠ ও আক্রমণভাগকেও আলাদা ভূমিকা রাখতে হবে।

 চিলি এখন পর্যন্ত ১৭ শট নিয়ে গোল দিয়েছে ৩টি। তবে যখনই সুযোগ পায়, তখনই তারা গোলের জন্য চেষ্টা করতে থাকে। আমাদের বাড়তি নজর রাখতে হবে এজন্য।’ গ্রুপ পর্বের শেষ ম্যাচে ইকুয়েডরের সঙ্গে ১-১ গোলে ড্র করেন নেইমাররা। ওই ম্যাচটি আবার খেলেননি নেইমার। আজ পূর্ণ শক্তি নিয়ে নামছে সেলেকাওরা। ঘরের মাঠ, তাই জয় নিয়ে মাঠ ছাড়তে চান তিতে। 

সর্বশেষ খবর